মুন্সিগঞ্জে সরকারি জমি দখলের চেষ্টা, সংঘর্ষে আহত ৮

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা: সিরাজদিখানে প্রধানমন্ত্রীর উপহার দেয়া ঘর ভেঙ্গে সরকারি জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম আমিনের বিরুদ্ধে। প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘরসহ ৪টি বসতঘরও ভাংচুর করা হয়েছে।

এসময় হামলাকারীদের হাতে আহত হয় ৮ জন। এ ঘটনায় অভিযুক্ত মালখা নগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম আমিনসহ ৪ জনকে আটক করেছে সিরাজদিখান থানা পুলিশ। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকালে জেলার সিরাজদিখান উপজেলার মালখা নগর ইউনিয়নের কাজীর ভাগ গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, কাজীর ভাগ গ্রামে পাকিস্তান আমল থেকে সরকারি জমি লিজ নিয়ে বসবাস করে আসছে মৃত আলমগীর শেখের পরিবার।

সে জমি নিয়ে পাশ্ববর্তী মৃত মোশারফ খানের পরিবারের সাথে বিরোধ চলে আসছিলো। বিরোধকৃত জমি নিয়ে একাধিক মামলা হয়, যার সবটিতে রায় পায় ভুক্তভোগী মৃত আলমগীর শেখের পরিবার। মামলায় হেরে গতকাল বৃহস্পতিবার মোশারফ মুন্সীর ছেলে মিথুন খান ও তার মেয়ের জামাই ফয়সাল মাঝী ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম আমিনসহ তার লোকজন নিয়ে জমি দখলের জন্য বাড়ীতে হামলা চালায়।

এসময় প্রধানমন্ত্রীর উপহার ঘরসহ ৪টি ঘর ভাংচুর করে তারা। এতে বাধা দিতে গেলে ৮ জনকে মারধর করে। এ ঘটনায় জড়িত যুবলীগ নেতা আহসানুল ইসলাম আমিন, মিথুন খান, সামু ও ফিরোজ খানকে আটক করেছে পুলিশ। সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন বলেন, বাড়ীঘর ভাংচুর ও সরকারি জমি দখলের চেষ্টায় হামলা ও মারধরের একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here