মুরাদ নগরে হিন্দু বাড়িতে অগ্নিসংযোগ মন্দির ভাংচুর, প্রতিবাদে না’গঞ্জে মানববন্ধন 

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: ধর্ম অবমাননার মিথ্যা গুজব ছড়িয়ে কুমিল্লার মুরাদ নগরের কোরবান পুরে হিন্দুদের বাড়ি ঘরে অগ্নিসংযোগ ও নারীদের শ্লীলতাহানি মন্দির ভাংচুরসহ  বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বহিষ্কার ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন, নারায়ণগঞ্জ জেলা জাগো হিন্দু পরিষদের নেতৃবৃন্দরা।

শুক্রবার (৬ই নভেম্বর) সকালে নগরীর প্রেস ক্লাব প্রাঙ্গণে জাগো হিন্দু পরিষদ নারায়নগঞ্জ জেলার সভাপতি কৃষ্ণ দাস কাজলের সভাপতিত্বে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা আক্ষেপ করে বলেন, এ স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তি যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে তাতে বোঝা যায় সংখ্যালঘু জনগোষ্ঠীর কোন অনুভূতি থাকতে পারবেনা। কিছুদিন পরপর মন্দির ভাঙচুর, সংখ্যালঘুদের বাড়িঘরে আগুন দেওয়ার পরও কোন রকম বিচার না হওয়ার কারনে পরপর এ ঘটনা ঘটেই চলছে।
এরকম চলতে থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলা পাকিস্তান আফগানিস্তানের মত হবে বলে আমরা এমন আশঙ্কা প্রকাশ করছি। স্বাধীনতার স্বপক্ষের দল ক্ষমতায় থাকার পরও এধরণের ঘটনা মেনে নেওয়া যায়না। সরকার প্রধানের কাছে সকল সম্প্রদায়ের সঅবস্থান করার পরিস্থিতি তৈরি করার আহবান জানাচ্ছি। এসময় সংখ্যালঘুদের নিরাপত্তার  জন্য অবিলম্বে সংখ্যালঘু কমিশন ঘটনেরও দাবি জানাই।
সভাপতির বক্তব্যে কৃষ্ণ দাস আরো বলেন, আজ কুমিল্লায় যে ঘটনাটি ঘটেছে যদি ফেসবুকে কেউ কটুক্তি করে থাকে তাকে প্রশাসন ধরবে তাঁর বিচার হবে আমরা সেই বিচারকে সমথর্ন করি কিন্তুু  আজ একজন অপরাধীর জন্য কেনো এতো হিন্দু বাড়ি ঘর ঝালিয়ে পুড়িয়ে ছাই করে দেওয়া হবে লুটপাট করা হবে। আজ কেনো এরকম নির্মম ভাবে সনাতন ধর্মাবলম্বী মহিলাদের কে দাওয়া দেওয়া হবে।
কোন পর্যায় গেলে আজকে সনাতন ধর্মালম্বী মহিলারা আরেক মুসলিম পরিবারে গিয়ে আশ্রয় নিয়ে তারা তাদের শাখা সিধুর ভেঙ্গে তারা বলে আমরা সবাই মুসলমান, কোন পর্যায় গেলে তারা এই শাখা সিধুর ভেঙ্গে ফেলতে দিধাবধ করেনা। বাংলাদেশের যুব সমাজ এই শিক্ষত সমাজ এই ধরনের ঘটনা কখনো তারা চিন্তা ও করতে পারে নাই যে এরকম ও হতে পারে। তাই আজকে আমরা সারা বাংলাদেশে জাগো হিন্দু পরিষদের কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ পালন করছি।
এ সময় আরো উপস্থিত ছিলেন, জাগো হিন্দু পরিষদ নারায়নগঞ্জ জেলার সহ সভাপতি অসিম কুমার রায়, অজয় সূত্রধর, সঞ্জীবন মন্ডল, চন্দন দে, সাধারণ সম্পাদক সুজন দাস, যুগ্ম সাধারণ সম্পাদক অভি রায়, সহ নারায়ণগঞ্জ মহানগর, সোনারগা উপজেলা, রুপগঞ্জ উপজেলা জাগো হিন্দু পরিষদের ও হিন্দু মহাজোটের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here