মতলব উত্তরে বাগানবাড়ি আইডিয়েল একাডেমি এসএসসি পরীক্ষা কেন্দ্রের কক্ষ পর্যবেক্ষদের প্রস্তÍুতি সভা অনুষ্ঠিত

0
মতলব উত্তরে বাগানবাড়ি আইডিয়েল একাডেমি এসএসসি পরীক্ষা কেন্দ্রের কক্ষ পর্যবেক্ষদের প্রস্তÍুতি সভা অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ  নিজস্ব প্রতিবেদক ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী আইডিয়েল একাডেমি স্কুলে এস এস সি পরীক্ষার কেন্দ্রে মতলব-৩, আসন্ন এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনার জন্য পরীক্ষার কক্ষ পর্যক্ষেকদের নিয়ে এক প্রস্তÍুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

১২ ফেব্রুয়ারি বিকাল ৪ টার সময়, বাগানবাড়ী আইডেল একাডেমী স্কুলের ভবনে উক্ত কেন্দ্রের আওতাধিন যে সকল হাইস্কুল রয়েছে সেকল স্কুলের প্রধান শিক্ষক ও কক্ষ পর্যবেক্ষকদের নিয়ে এ প্রস্তÍুতি সভা অনিষ্ঠিত হয়। উপজেলার বাগানবাড়ী আইডিয়েল একাডেমির প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মোহাম্মদ আবুল আজিজ এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক এস এম জিয়াউল হক এবং সহকারী শিক্ষক মোঃ আল আমিন এর যৌথ সঞ্চালনায়, প্রস্তÍুতি সভায় স্বাগত বক্তব্য রাখেন, পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মোহাম্মদ আবুল আজিজ।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালিপুর হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল হক, ধনাগোদা তালতলি হাইস্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোঃ ফারুকুল ইসলাম, পাঠান বাজার আবেদিয়া উচ্চ বিদ্যালয়ের মোঃ নুরুল হক, বদুরপুর আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুজ্জামান , হাজী মোহাম্মদ সিদ্দিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন মিয়াজী, রুহিতারপাড় ডি এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ন কবির, হল পর্যবেক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মোজাম্মেল হক, রফিকুল ইসলাম প্রমূখ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াতের ও গীতা পাঠের মধ্য দিয়ে সভাটি শুরু হয় । বাগানবাড়ী আইডিয়েল একাডেমির প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মোহাম্মদ আবুল আজিজ স্বাগত বক্তব্যে বলেন এসএসসি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে সম্পন্ন নকল মুক্ত পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে সকলকে সহযোগিতা করতে হবে। আমাদের এ পরীক্ষা কেন্দ্রের একটা সুনাম ও ঐতিহ্য রয়েছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে। সম্পূর্ণ নকলমুক্ত, সুন্দর সুষ্ঠু পরিবেশ পর্যায়ে রাখতে হবে।

সবাই সততা,নিষ্ঠঅর সাথে দায়িত্ব পালন করতে হবে। আমার বিশ্বাস অতীতের মতো চলতি এই কেন্দ্রে চলতি এসএসসি পরীক্ষাও সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে। এসময় আসন্ন এসএসসি পরীক্ষা নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় দিকনির্দেশনামূলক মতামত প্রকাশ ও সুন্দর একটি পরীক্ষা অনুষ্ঠানের প্রত্যয় ব্যক্ত করেন অন্যান্য শিক্ষক, অভিভাবক, সাংবাদিক ও সচেতন নাগরিকগণ।

প্রসঙ্গতঃ উপজেলার বাগানবাড়ী আইডিয়েল একাডেমি স্কুলে এস এস সি পরীক্ষার কেন্দ্রে মতলব-৩ এ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭৩৮ জন,সকল বিষয়ে নিয়মিত পরীক্ষার্থী ৬১৩ জন,অনিয়মিত পরিক্ষার্থী ১২৫। মোট ৭ হাইস্কুলের ছাত্র-ছাত্রী এই কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here