মতলব উত্তরের দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যােিনজিং কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মতলব (চাঁদপুর) প্রতিনিধিঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দ্বিতীয় সভা শনিবার বিকেল ৩টার সময় স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন,,স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সচিব স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন,স্কুলের ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ হাবিবুর রহমান হাফিজল তফাদার,অ?িাবক সদস্য মোঃ কাউছার আহমেদ, রিফক মৃধা,সংরক্ষিত মহিলা অ?িাবক সদস্য মনোয়ারা বেগম,সাধারণ শিক্ষক প্রতিনিধি মোঃ শাহজাহান মিয়া, বাবু মন্টু কুমার মন্ডল, ও সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি পার্বতী রাণী ভৌমিক প্রমূখ।

ম্যানেজিং কমিটির দ্বিতীয় সভায় শুরুতে স্কুলের শিক্ষক,ম্যানেজিং কমিটির অ?িাবক সদস্য ও শিক্ষর্থীদের পক্ষ থেকে বিশিষ্ট শিক্ষানুরাগী ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। পুরো বিদ্যালয়কে তার ব্যক্তিগত পক্ষ থেকে তিনি সিসি ক্যামেরার আওতায় আনার ব্যবস্থা গ্রহণ করায় সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে সভায় সকল সদস্য সর্বসম্মতিক্রমে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এরপর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক নব-নির্বাচিত শিক্ষানুরাগী সদস্য হাবিবুর রহমান হাফিজল তফাদারকে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান স্কুলের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এরপর সভার কার্যক্রম শুরু হয়। বিদ্যালয়ের গর্ভণিং বডির দ্বিতীয় সভার অলোচ্য সূচির মধ্যে ছিল কমিটির নানা দিকনির্দেশনা সহ বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন এবং পড়া-শুনার মান উন্নয়নে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উপজেলার দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু শুরুতে সকলকে পবিত্র ঈদুল আযহার আগাম শুভেচ্ছা জানিয়ে বিদ্যালয়ের লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ ও মেধাভিত্তিক শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। ‘তরুণ প্রজন্ম আমাদের সম্পদ। তাদেরকে এখনই তৈরি করতে হবে। তিনি অত্র বিদ্যালয়ের লেখার পড়ার মানোন্নয়নে অবকাঠামোসহ বিভিন্ন সম্যসা সমাধানের আশ্বাস প্রদান করেন।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব সরকার। এই সরকারের অধীনে যত স্কুল, কলেজ ও মাদরাসা সরকারি হয়েছে অতীতের কোনো সরকারের আমলে তা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করেছেন। যার ফলে দেশের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আজ সপ্নের পদ্মা সেতু প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে সরকারের ন্যায় সবাই একযোগে কাজ করলে দেশের যেমন উন্নয়ন হবে ও তেমনি ঘটবে শিক্ষার প্রসার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here