শিক্ষক হত্যা-লাঞ্চিত করার প্রতিবাদে ভোলায় সমাবেশ ও মানববন্ধন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা॥ সাভার হাজী ইউনুছ আলী স্কুল এণ্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকার হত্যা ও নড়াইল মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পড়ানো এবং সারাদেশে বিভিন্ন অজুহাতে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে ভোলায় শিক্ষক ও শিক্ষার্থীরা সমাবেশ ও মানববন্ধন করেছেন। শনিবার (২ জুলাই) সকাল ১১ টায় দিকে ভোলা প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি (কামরুজ্জামান) ভোলা জেলা শাখার অয়োজনে এ মানববন্ধন ও সমাবেশে ভোলায় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, শিক্ষকরা হচ্ছে জাতি তৈরি করার কারিগর। শিক্ষকরা বাবা মায়ের সমতুল্য, আজ যারা শিক্ষকদের পিটিয়ে হত্যা ও লাঞ্চিত করলো করলো তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করেন। যাতে করে ভবিষ্যৎতে আর কারো দুষ্কৃতিকারী শিক্ষকদের গায়ে হাত দেওয়ার সাহস না পায়। শিক্ষকরা মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে এ এসব ঘটনার উপযুক্ত শাস্তি সহ বিচার দাবি করেন।

উল্লেখ্যঃ- গত শনিবার ২৫ জুন দুপুরে সাভার আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের মাঠে প্রকাশ্যে শিক্ষক উৎপল কুমার সরকার কে ক্রিকেটের স্ট্যাম্প দিয়ে আঘাত করে শিক্ষার্থী জিতু। পওে স্থানীয়রা শিক্ষককে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার ২৭ জুন চিকিৎসাধীন অবস্থায় সে মারা যান । এ ঘটনায় আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে একটি মামলা করলে ২৮ জুন রাতে কুষ্টিয়া থেকে জিতুর বাবা এবং ২৯ জুন গাজীপুর থেকে জিতুকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহীনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here