মতলব উত্তরে মেধা বিকাশের লক্ষ্যে রাসেল স্মৃতি ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেধা বিকাশের লক্ষ্যে মেধাভিত্তিক শিক্ষা বিস্তারে শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের এসএসসি ২০১৪ ইং ব্যাচ এর মোহাম্মদ রাসেল মিয়া নামে রাসেল স্মৃতি ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ এপ্রিল) সকালে মতলব উত্তর উপজেলার শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় বারের মতো আজ অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় মতলব উত্তর উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণির মোট ২১০ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। বাংলা,গণিত,ইংরেজী ও সাধারণ জ্ঞান এর উপর ৫০ নাম্বারের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এপ্রিল মাসের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। মে মাসে মতলব উত্তরের সুধী জনদের উপস্থিতিতে পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। সকালে শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের অক্ষ মোঃ শরীফ উল্লাহ রাসেল স্মৃতি ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা পরিদর্শন করেন। এসময় শরীফ উল্লাহ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নূরুল আমিন আলম, সহকারী শিক্ষক মোঃ শাহজালাল, রাসেল স্মৃতি ফাউন্ডেশনের মোঃ ওমর আলী, জাবের,মুন্না, মাবিয়া আক্তার,বাবলি আক্তার, মিঞ্জু আক্তারসহ বিভিন্ন শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য উপজেলার শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের এসএসসি ব্যাচ’২০১৪ ছাত্র মোহাম্মদ রাসেল মিয়া ২০১৫ ইং সালে দূূরারোগ্য ক্যন্সার রোগে আক্রান্ত হয়ে অকালে মৃত্যু বরণ করেন। এসএসসি ব্যাচ-১৪’ সকল বন্ধুরা’ প্রিয় বন্ধুকে স্মরণ করে রাখার লক্ষ্যে ২০১৯ সালে প্রয়াত রাসল মিয়ার নামে তার বন্ধুদের প্রতিষ্ঠিত রাসেল স্মৃতি ফাউন্ডেশন এর নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করা হয়। এই সংগঠনটি সামাজিক বিভিন্ন কাজের পাশাপাশি মেধাবী শিক্ষার্থীদের নিয়ে বৃত্তি পরীক্ষার আয়োজন করে থাকে।

এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার দ্বিতীয় বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো। ২০১৯ সালেই প্রথম রাসেল স্মৃতি ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার দ্বিতীয় বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের মেধা বিকাশ ও এক্সটা কারিকুলার অ্যাক্টিভিটিস এ অংশগ্রহণে উৎসাহিত করাই এই বৃত্তি পরীক্ষা আয়োজনের মূল উদ্দেশ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here