মতলব উত্তরের ছেংগারচর পৌর বাজার বনিক সমবায় সমিতি লিঃ এর তফসিল ঘোষণা, ১৫ই ফেব্রুয়ারি নির্বাচন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর বাজার বণিক সমবায়সমিতি লিঃ এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২০২২ এর তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ই ফেব্রুয়ারি ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লিঃ এর নির্বাচন অনুষ্ঠিত হইবে। সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে অনুষ্ঠিত হবে এ বণিক সমবায় সমিতির নির্বাচন।

গত ১৭ জানুয়ারি রাতে ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লিঃ এর কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি আবু জাফর সরকার ডালিম এর নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এসময় ছেংগারচর পৌর বনিক সমবায় সমিতির সভাপতি মোঃ মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক মোঃ নাছির ফরাজী, উপজেলা সমবায় কর্মকর্তা ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আল মামুন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ নাজমুল খান, বণিক সমিতির সাবেক সহ-সভাপতি সিরাজুল ইসলাম সরকার,বণিক সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইবনাল মঈন আহম্মেদ রিপন,সমিতির উপদেষ্টা মোঃ কাউছার মেহেদী,সদস্য মোঃসাইফুল ইসলাম দর্জি, মোঃ ইব্রাহিম লস্কর, মোঃ নাজিম, সমাজ সেবক মোঃ গোলাম হোসেন খানসহ সমিতির অন্যান্য সদস্য ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি আবু জাফর সরকার ডালিম কর্তৃক ঘোষিত তফসিলে জানাযায়, ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লিঃ এর নির্বাচনের মনোনয়নপত্র বিতরর আগামী ২২ ও ২৩ জানুয়ারি শনিবার ও রবিবার সমিতির কার্যালয়ে সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত। মনোনয়নপত্র দাখিল ২৫ শে জানুয়ারি মঙ্গলবার সকাল ১০ টা থেকে বিকাল বিকেল ৩ টা পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই ২৭ শে জানুয়ারি বৃহস্পতিবার বেলা ১১ টা সমিতির কার্যালয়। মনোনয়নপত্রের বৈধতা/ বাতিলের বিষয়ে আপিল গ্রহণ ৩০ শে জানুয়ারি (রবিবার) ও ৩১ শে (সোমবার) জানুয়ারি সকাল সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত জেলা সমবায় কার্যালয় চাঁদপুর।

আপিলের শুনানি গ্রহণ পহেলা ফেব্রুয়ারি হইতে ৩ রা ফেব্রুয়ারি (মঙ্গলবার,বুধবার ও বৃহস্পতিবার)। আপিল শুনানি শেষে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ ৪ ফেব্রুয়ারি সকাল ১১ টা সমিতির নোটিশ বোর্ড। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৫ ই ফেব্রুয়ারি সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত। চুড়ান্ত প্রার্থীর তালিকা ও প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধের তারিখ ৫ই ফেব্রুয়ারি বিকেল ৪ টার সময় সমিতির কার্যালয়। আর ১৫ ফেব্রুয়ারি সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমিতির ভোট গ্রহণ।

উল্লেখ্য উক্ত নির্বাচনে বনিক সসমিতির সদস্যদের সরাসরিন ভোটের মাধ্যমে ১ জন সভাপতি, ১ জন সহ-সভাপতি,১জন সম্পাদক ও ৯জন ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ মোট ১২টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হইবে। সমিতির ভোটার সংখ্যা রয়েছে মোট ৪শ’৮৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here