মহেশপুর এক মাদ্রাসার অধ্যক্ষ ৩ বছর ধরে উচ্চতর স্কেলে বেতন তুলছে।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর প্রতিনিধি ঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলার (বা আলহেরা সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ নুর মোহাম্মদ ৩ বছর ধরে তার যে বেতন ভাতা তার থেকে বেশি টাকা তুলে নিচ্ছেন সরকারী
কোষাগার থেকে।  সরকারী আদেশ কে বৃদ্ধআঙ্গলী দেখিয়ে সবার চোখ ফাকি দিয়ে  এই টাকা তুলে নিলেও শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তারা নাকে তেল  দিয়ে ঘুমিয়ে আছে।

এলাকাবাসী জানান ১৯৮৫সালে  আলহেরা দাখিল মাদ্রাসা  প্রতিষ্ঠিত হয়। ১৯৯৪সালে মাদ্রাসাটি দাখিল স্তরে এমপিও ভুক্ত  হয়। ওই মাদ্রাসার সুপার হিসাবে নুর মোহাম্মদ নিয়োগ পেয়ে সরকারী বেতন ভাতা পেয়ে আসছে। মাদ্রাসাটি ২০১৯সালে  আলিম স্তরে এমপিও ভুক্ত হয়। আলিম স্তরে এমপিও হওয়ায়  নুরমোহাম্মদের অধ্যক্ষ হিসাবে বেতন কোড ৫ এ উন্নিত হয়।  ৫ কোডে বেতন ৪৩হাজার টাকা হয়। এক বছর ৫% বর্ধিত হয়ে  তার বেতন দাড়ায় ৪৪হাজার ৯শত ৪০টাকা সেখানে অবসর ও  কল্যাণফান্ডে ১০% কর্তন করে তার বেতন দাড়ায় ৪২হাজার টাকা। সেখানে তিনি ৪৯হাজার ৯০টাকার স্কেলে বেতন নেন।

তিনি প্রতি মাসে ৭০৯০টাকা বেশি উত্তলোন করেন। এভাবে ১/০৭/২০১৯সাল থেকে অদ্যবধি সরকারের কোশাগার থেকে বেতন  তুলে নিচ্ছেন।  এ ব্যাপারে মাদ্রাসার সভাপতি ইন্তাদুল হক জানান,বিষয় টি  আমার জানা নেই তবে সে বলেছে আমি একটি স্কেল পেয়েছি যার কারণে তার বেতন বেশি । তবে বিষয়টি আমি দেখছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here