উত্তর নাউরী সরকার বাড়ি মোজাদ্দেদীয়া মাষ্টর মঞ্জিল-এ ইসলামী জলসা অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান মতলব উত্তর, চাঁদপুর ঃ মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের উত্তর নাউরী সরকার বাড়ি মাষ্টার মঞ্জিল শাহ সূফি খাজা মেজবাহুল মুকাররাবিন হুজুর আল-মোজাদ্দেদী এর শুভ আগমন উপলক্ষে ইসলামী জলসা অননুষ্ঠিত হয়েছে। উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের উত্তর নাউরী সরকার বাড়ির শিক্ষাদাতা বীর মুক্তিযোদ্ধা মোঃ চাঁন মিয়া মাষ্টার আল-মোজাদ্দেদীর উদ্যোগে প্রতিবছরের ন্যায় গত ১৬ মার্চ সোমবার আয়োজত ইসলামী জলসা বাদ আছর হইতে শুরু হয়ে মধ্য রাত পর্যন্ত চলে এ ইসলামী জলসা।

শিক্ষাদাতা বীর মুক্তিযোদ্ধা মোঃ চাঁন মিয়া মাষ্টার আল-মোজাদ্দেদী ইসলামী জলসায় আগত সকল অতিথিদেরকে ফুরেল শুভেচ্ছা ও সস্বাগত জানান। এতে প্রধান অতিথি হিসেবে ওয়াজ ও দোয়া করেন আল্লামা আলহাজ¦ শাহ্ সুফী খাজা মুহাম্মদ রেজাউল হক (রেজাশাহ্হুজুর) মাঃজিঃআঃ নকশেবন্দী মোজাদ্দেদী এনায়েতপুরী শম্ভুগঞ্জী গদিনশিল পীর কেবলা লাল কুঠির পাক দরবার শরীফ শম্ভুগঞ্জ ময়মনসিংহ এর পুত্র বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ আওলাদ মুর্শিদ শাহ সূফি খাজা মেজবাহুল মুকাররাবিন হুজুর আল-মোজাদ্দেদী।  উক্ত ইসলামী জলসার সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনায় ছিলেন ছেংগারচর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী বাজারের একমাত্র ফিক্সড রেইড এমএস ফ্যাশন এর প্রোঃ আব্দুল মোতালেব ও পরিচালনার দায়িত্বে থাকা মোঃ আব্দুস সাত্তার (বাবুল) ও কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.মোঃ মামুন সরকার।

ইসলামী জলসায় প্রধান অতিথির বয়ান করতে গিয়ে বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ আওলাদ মুর্শিদ শাহ সূফি খাজা মেজবাহুল মুকাররাবিন হুজুর আল-মোজাদ্দেদী সম্প্রতি বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পরার পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষরে মাঝে যাতে তা ছড়িয়ে পরতে না পারে সে লক্ষ্যে জনসচনেতা সৃষ্টির জন্য বিভিন্ন টিপস প্রদান করেন। এসময় তিনি পবিত্র আল-কোরআন-এ স্পষ্ট উল্ল্যেখ রয়েছে যখন পৃথিবীতে অন্যায়,অবিচার,জুলুম,রাহাজানি,অশ্লীনতা ইত্যাদি বেড়ে যায় তখনই বিভিন্ন দূর্যোগ,মহামারি, রোগবালাই ও বিপদ আপদ আসে। মানুষকে সে পথ থেকে ফিরে আসার আহবান জানানোর জন্য। আল্লাহ পরীক্ষা করেন যে তার বান্দারা তার নির্দেশিত পথে ফিরে এসে তার হুকুম মেনে চলা শুরু করেন কিনা।

এ থেকে পরিত্রান পেতে হলে মহান আল্লাহ রাব্বুলের নিকট খাটি দিলে তওবা করতে হবে। তিনি আরো বলেন,এটা মহামারি ভাইরাস। এ ভাইরাজ থেকে একমাত্র রক্ষা করতে পারেন একমাত্র মহান আল্লাহ রাব্বুল আলামিন। ইসলাম শান্তি ও সম্প্রীতির ধম। আমরা সম্প্রীতিতে বিশ্বাসী। আমাদের মধ্যে ভ্রাতৃত্ব বোধ সৃষ্টি করতে হবে। শাহ সূফি খাজা মেজবাহুল মুকাররাবিন হুজুর আল-মোজাদ্দেদী আরো বলেছেন, পিতা মাতা সন্তোষ্ট হলেই আল্লাহ সন্তোষ্টী লাভ করা যায়। পিতা মাতার খেদমত করা সন্তানের অবশ্যই কর্তব্য। পিতা মাতা অসন্তোষ্ট হলে আল্লাহ অসন্তুষ্ট হন। তিনি বলেন, যৌতুক, নারী নির্যাতন, বাল্যবিবাহ ,মাদক সমাজের ব্যাধি। আমরা নারী নির্যাতন,বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে কাজ করছি। যুব সমাজ মরন নেশা মাদকের ছোবলে আক্রান্ত এ থেকে পরিত্রাণের পথ নবীর প্রতি মহব্বত। সহীহ ভাবে ৫ ওয়াক্ত নামাজ আদায় করা।

মিথ্যা পরিহার করে নৈতিকতা ও সততার সহিত কোরআন সুন্নাহর আলোকে জীবন পরিচালিত করা।  তিনি আরো বলেন, এ প্রাণঘাতী ভাইরাস থেকে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে ভাইরাসটি সম্পর্কে সম্যক ধারণা থাকা আবশ্যক। এই ভাইরাস থেকে সাবধান হতে আমাদের হাত সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে, বারবার হাত ধুতে হবে। হাত দিয়ে নাক বা মুখ ঘষবেন না, ঘরের বাইরে গেলে মুখোশ পরতে হবে। যে সমস্ত ব্যক্তিরা বিদেশ থেকে এসেছে আমরা তাদেরকে হোমকেয়ারে রাখতে হবে। তিনি আরো বলেন, করোনা ভাইরাস নিয়ে আতংকের কিছু নেই। শুধু সচেতন হলেই তা প্রতিরোধ করা সম্ভব। করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। জনগণের সচেতনতাই পারে, করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে ।

মধ্যরাতে আখেরি মোনাজাত-এ দোয়া করার মধ্যদিয়ে ইসলামী জলসার সমাপনি তরা হয়। মোনাজাতে সম্প্রতি বিশ্বব্যাপী করোনা ভাইরাস এর হাত থেকে দেশকে রক্ষা করার জন্য এবং সকল কবরবাসির রুহের মাগফিরাতকামনায় দেশ ও জাতির কল্যাণে মুসলিম উম্মার শান্তি কামনায় মহান আল্লাহ রাব্বুল আল-আমিনের নিকট বিশেষ দোয়া প্রার্থনা করা হয়। শেষে সকলের মধ্যে তাবারুক বিতরণ করা হয়। এ ইসলামী জলসায় অংশ গ্রহন করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক, সাংবাদিক, বিভিন্ন মসজিদের খতিব, দূরদুরান্ত থেকে আগত মুরিদ ও মুসল্লিগণসহ এলাকাবাসি। মহিলাদের জন্য আলাদা প্যান্ডেল করে প্রজেক্টরের মাধ্যমে ওয়াজ শুনার বিশেষ ব্যবস্থা সকরা হয়েছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here