বাগানবাড়িতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন: এমপি রুহুল

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান ঃ  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুল মাঠে বাগানবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে মুজিব জন্মশত বার্ষিকী ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।শনিবার বিকেলে বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুল মাঠে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল প্রধান অতিথি হিসেসবে এর উদ্বোধন করেন। উদ্বোধনী খেলায় শেখ কামাল ও শেখ জামান একাদশ প্রতিদ্বন্ধি^তা করেন।

এ উপলক্ষে বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুলের প্রধান শিক্ষক আঃ আজিজ এর সভাপতিত্বে ও মাঠে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহবায়ক ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।  এসময় আলোচনা সভায় আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে আমরা উন্নত বাংলাদেশ পেতাম না। আজকে আমাদের স্বপ্নের পদ্মাসেতু হয়ে যাচ্ছে।  বাংলাদেশ দ্রুত গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে। আর সোনার মানুষ তৈরি করতে হলে শিক্ষার কোনো বিকল্প নাই। নুরুল আমিন রুহুল এমপি আরো বলেছেন, খেলাধুলা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে। যুব সমাজকে রক্ষা করতে হলে প্রতিটি এলাকায় খেলাধুলার আয়োজন করতে হবে। তা হলেই যুব সমাজ মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা পাবে। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করতে আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

তিনি বক্তব্যে বলেন, যুব সমাজের নৈতিক অবক্ষয় যেভাবে মাদকের ছোবলে ধ্বংস হচ্ছিল, তাতে করে তাদের ঘুরে দাঁড়াতে মাদক বিরোধী ভলিবল খেলার মাধ্যমে এটি একটি প্রয়াস মাত্র। যুব সমাজকে সব সময় ভাল কাজের দিকে আকৃষ্ট করতে এই ধরণের আয়োজন খুবই প্রয়োজন। ভাল কাজের আয়োজন না থাকলে ওই
এলাকায় অপরাধমূলক কাজ বৃদ্ধি পায়। আসুন ভাল কাজের মধ্যে দিয়ে আমরা সমাজকে সুন্দর করে গড়ে তুলি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুলের সাবেক প্রধান শিক্ষক ও উপজেলা আ’লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম জমাদার, ও বাংলাদেশ সচিবালয় কর্মচারী পরিষদের মহাসচিব মোঃ আতিকুল ইসলাম সুমন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মতলব উত্তর থানার ওসি মৃধা মো নাসির উদ্দিন, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা গাজী মুক্তার হোসেন, বাগানবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাগানবাড়ি ইউনিয়ন আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোলায়মান ফরাজী রতন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড.মোহসিন মিয়া মানিক, উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ জসিম উদ্দিন সরকার,বাগানবাড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, মতলব ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস রহমত উল্লাহ চৌধুরী, যুবলীগ নেতা মহিউদ্দিন জিকু, ছেংগারচর পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ফরাজী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামান সরকার,বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুলের সিনিয়র শিক্ষক মোঃ জিয়াউল হক (মিলন), বাগানবাড়ি ইউনিয়ন আ’লীগ নেতা (ইতালী প্রবাসী) রফিকুল ইসলাম প্রধান, ছাত্রলীগ নেতা নূরনবী খান,কিবরিয়া খান,মাহফুজ শিকদার,হারুন-অর-রশিদসহ বাগানবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের
নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here