আমি একজন খেলোয়াড় ছিলাম,এমপি হওয়ার পরও খেলেছি: শামীম ওসমান।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: আমি একজন খেলোয়াড় ছিলাম, ব্যাডমিন্টন ও টেনিসে চ্যাম্পিয়ন ছিলাম। এমপি হওয়ার পরও খেলেছি। বোমা হামলায় হাত-পা নষ্ট হয়ে গেল তাই আর খেলতে পারি না’ বলে জানিয়েছেন সাংসদ শামীম ওসমান। শনিবার (১৪ মার্চ) সন্ধ্যার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত টেনিস টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শামীম ওসমান বলেন, আমি যে পরিবারে জন্ম করেছি, সেই পরিবারেই আওয়ামী লীগের জন্ম হয়েছে।

আমি যখন এইটের ছাত্র, নাইনে ওঠার পর থেকে মার খাওয়া শুরু করেছি, ৭৯ থেকে জেল খাটা শুরু করেছি। তখন থেকে এ পর্যন্ত আসতে গিয়ে আমাদের ৫০ জন মানুষকে এ হাত দিয়ে দাফন করতে হয়েছে। শুধু একটাই দাবি ছিল, বঙ্গবন্ধু হত্যার বিচার চাই। তিনি আরও বলেন, আমরা যখন রাজনীতি করতে এসেছি নেত্রী তখন দেশে আসেন নাই। রাজনীতিতে কেন আসছি সেটা বুঝেও আসি নাই। ছোট্ট বেলা আম্মার কাছে যখন জিজ্ঞেস করতাম স্বাধীনতা মানে কি? আম্মা বলতেন, স্বাধীনতা মানে বঙ্গবন্ধু আর বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। কিন্তু ১৫ আগষ্টে বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হল, তখন আম্মাকে আবার জিজ্ঞেস করেছিলাম আমরা কি স্বাধীন না? আম্মা কোনো উত্তর দিতে পারেন নাই। এই উত্তর খোঁজার জন্য রাস্তায় নেমেছিলাম। সেই রাস্তা এখনও চলছে। এ রাস্তায় চলতে গিয়ে আমাদের অনেক বন্ধুকে হারাতে হয়েছে।

এ ছাড়াও সাংসদ বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের জন্যই রাজনীতিতে এসেছিলাম। আমাদের নেত্রীর সাথে আমাদের মিলত না। আমরা ভেবেছিলাম হত্যার প্রতিশোধটা একটু ভিন্নভাবে নিবেন। কিন্তু তিনি বলতেন, আইনের শাসন প্রতিষ্ঠার মধ্যে বিচার হবে। ২০০১ সালে ক্ষমতাচ্যুত হওয়ার পর ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় নেত্রী যদি বেঁচে না থাকতেন, তাহলে আজকে এখানকার অনেকেই জেলের মধ্যে থাকতেন। তিনি বলেন, এ দুনিয়াতে কোনো কিছুই স্থায়ী না। সারা পৃথিবীতে এখন করোনার কারণে জিডিপি কমে গেছে। আমার বিশ্বাস, হয়তো আমাদের দেশে করোনার ধাক্কা আসবে না। আমি আল্লাহর পথে আছি। কোনো দেশের রাষ্ট্রনায়ক যদি খুব বেশি আল্লাহওয়ালা হয়, সে দেশের উপর আল্লাহর আলাদা একটা রহমত থাকে। আমার দৃঢ় বিশ্বাস এবং আমার দেখা মতে, শেখ হাসিনার মত এত আল্লাহওয়ালা মানুষ আর দেখিনি।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, সিনিয়র সচিব মেসবাহ উদ্দিন, জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ক্লাবের প্রেসিডেন্ট তানভীর আহমেদ টিটু, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মুহাম্মদ মাসুম বিল্লাহ, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আসলাম, সদর ইউএনও নাহিদা বারিক, ক্রীড়া সংস্থার সহ সভাপতি কে.ইউ.আকসির, ফারুক বিন ইউসুফ পাপ্পু, ডা.একেএম শফিউল আলম ফেরদৌস ও জেলা ক্রীড়া অফিসার নাজিম উদ্দিন ভুঁইয়া সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

Chat Conversation End

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here