মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ দিন পর সিজার অপারেশন শুরু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন চাঁদপুর প্রতিনিধি : দীর্ঘ বিরতির পর মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হলো সিজার অপারেশন। সদ্য যোগদানকারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  নুসরাত জাহান মিথেন এর নেতৃত্বে ২৯ জানুয়ারী বুধবার  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পূনরায় সিজার শুরু হয়।সাথে ছিলেন শিশু কনসালটেন্ট ডা. মো: ইসমাইল হোসেন, সহকারী হিসেবে ছিলেন ডা.আকলিমা আক্তার ,এনেস্থেসিয়া ডা.ফাতেমা ওয়ালিজা হেপি এবং ডা.বাকি বিল্লাহ।

ওটি ব্যবস্থাপনায় আবাসিক মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান এবং ডা.আল আমিন। এ ছাড়াও  সিনিয়র স্টাফ নার্স সুচিত্রা মন্ডল ও শামিমা আক্তার। মতলব উত্তর উপজেলায় দীর্ঘ দিন এ সেবাটি বন্ধ থাকায় এতোদিন  ঢাকা, নারায়নগঞ্জ, চাঁদপুরে যেতে হতো। এখন আর কোথাও যেতে হবে না নিজ উপজেলাতেই এই সেবা পাওয়া যাবে।
মতলব উত্তর উপজেলার ১ পৌরসভা, ১৪ ইউনিয়ন, চরাঞ্চল সমৃদ্ধ।

এ উপজেলায় প্রায় ৪ লক্ষাধিক লোকের বসবাস। এ উপজেলায় সিজারের সেবাভূগীদের সংখ্যা অনেক। গর্ভবতী মায়েদের বাচ্চা ভূমিষ্ঠের  ক্ষেত্রে অনেক সময়ই সিজারের প্রয়োজন হয়। দীর্ঘদিন এ সেবাটি না থাকায় গর্ভবতী মায়েরা প্রসবকালীন সময়ে এ  উপজেলার বাইরে হাসপাতালে সেবা নিতেন। ফলে প্রাইভেট ক্লিনিকগুলো এ সুযোগে জমজমাট বানিজ্য করে আসছিল।

অবশেষে ‌সকল  জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে সদ্য যোগদানকৃত স্বাস্থ্য কর্মকর্তা এই হাসপাতালে পূনরায়  সিজার অপারেশন শুরু করেন। এ ব্যাপারে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  নুসরাত জাহান মিথেন জানান, এটা আমার একার কোনো সাফল্য না। এটা এ হাসপাতালের সকলের সাফল্য। তাছাড়া যোগাযোগ প্রতিকূল ও চরাঞ্চল সমৃদ্ধ এ উপজেলার সাধারন মানুষদের সেবা দেওয়াটাই আমাদের লক্ষ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here