বিচারকাজে অংশ নিতে পারবেন না ১২ বিচারপতি

0
 বিচারকাজে অংশ নিতে পারবেন না ১২ বিচারপতি

প্রেসনিউজ২৪ডটকমঃ দুর্নীতি ও ফ্যাসিস্ট হাসিনা সরকারের দোসর হিসেবে কাজ করার অভিযোগ ওঠা হাইকোর্ট বিভাগের ১২ জন বিচারপতিকে আপাতত কোনো বেঞ্চ দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আজিজ আহমদ ভূঞা। এর আগে কয়েকজন বিচারপতিকে ডেকে পাঠান প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।

দুপুর সাড়ে ১২টার পর থেকে একে একে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে আসেন ৭ বিচারপতি।বুধবার (১৬ অক্টোবর) বিকাল ৪টার দিকে অ্যানেক্ম ভবনের সামনে বিক্ষোভস্থলে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের তিনি এই তথ্য জানান। এই ঘোষণার পর আন্দোলনকারীরা হাইকোর্ট এলাকা ছাড়েন। এই ১২ বিচারপতি আওয়ামী লীগের আমলে নিয়োগ পাওয়া বলে জানা গেছে।

সাত বিচারপতি হলেন- খোন্দকার দিলিরুজ্জামান, এস এম মনিরুজ্জামান, মো. আখতারুজ্জামান, শাহেদ নূর উদ্দিন, এস এম  মাসূদ হোসেন দোলন, মো. আমিনুল ইসলাম। তবে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করে বের হওয়ার পর জানতে চাইলে কোনো বিচারপতি কিছু বলতে রাজি হননি।সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আওয়ামী লীগের আমলে নিয়োগ পাওয়া দলবাজ বিচারপতি হিসেবে চিহ্নিতদের পদত্যাগের দাবি করে আসছে বিভিন্ন সংগঠন।

এছাড়া সাধারণ আইনজীবীরাও দলবাজ বিচারপতিদের পদত্যাগ দাবি করে আসছেন। এসব বিচারকদের পদত্যাগের দাবিতে আজ সকালে হাইকোর্ট ঘেরাও করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হাজার হাজার শিক্ষার্থী। দুপুর সাড়ে ১২টার দিকে কয়েক হাজার শিক্ষার্থী হাইকোর্ট প্রাঙ্গণে অবস্থান নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here