মতলব উত্তরে মা ইলিশ সংরক্ষণে অভিযানে ৩ জেলে আটক

0
মতলব উত্তরে মা ইলিশ সংরক্ষণে অভিযানে ৩ জেলে আটক

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ মা ইলিশ সংরক্ষণে মেঘনা নদীর চাঁদপুরের মতলব উত্তর অংশে অভিযান চালিয়েছে উপজেলা মৎস্য অফিস ও মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি এবং বেলতলী নৌ পুলিশ ফাঁড়ির পুলিশের টিম। সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে রাত ৯টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

নৌপুলিশ ও মৎস্য অফিস সূত্রে জানা যায়, ১৩ অক্টোবর রাত ১২টা থেকে আগামী ৩ নভেম্বর মধ্যরাত পর্যন্ত ২২ দিন মা ইলিশ শিকার, ক্রয়-বিক্রয়, বহন নিষিদ্ধ। তারই ধারাবাহিকতায় আজ মেঘনা নদীর মতলব উত্তর অংশে অভিযান চালানো হয়েছে। অভিযানে তিন জেলেকে আটক করা হয়েছে এবং ২০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

আটককৃত জেলেরা হলেন মুন্সিগঞ্জ জেলার বাংলাবাজার এলাকার আ. সালাম গুলদারের ছেলে মো. আল ইসলাম গোলদার (৪৫), মতলব উত্তর উপজেলার জহিরাবাদ এলাকার মৃত মোস্তফা পাটোয়ারীর ছেলে রাসেল পাটোয়ারী (২৫), একই এলাকার আইয়ুব আলী গাজীর ছেলে আরিফ হোসেন(২৬)। আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭ দিনের সাজা দিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিল্লোল চাকমা।

এছাড়াও দুজন নাবালক শিশুকে মুচলিকা রেখে ছেড়ে দেওয়য়া হয়।অভিযানে মতলব উত্তর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস ও নেত্রকোনা সদর উপজেলার ক্ষেত্র সহকারী সংযুক্ত মতলব উত্তর মো. আল ইমরান খান সহ নৌ পুলিশ উপস্থিত ছিলেন।

মতলব উত্তর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস বলেন, গতবারের চেয়ে এবারের অভিযান আরও জোরালো করা হবে। যাতে কেউ নদী থেকে নিষিদ্ধ সময়ে মা ইলিশ ধরতে না পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here