মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান হচ্ছেন লাভলী চৌধুরী

0
মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান হচ্ছেন লাভলী চৌধুরী

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদে নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী একজন। তিনি হলেন মতলবভ উত্তর উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী।অন্য কোনও প্রার্থী না থাকায় মনোনয়নপত্র বাছাই ও প্রার্থীতা প্রত্যাহারের তারিখের পর তাকেই ভাইস চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হবে বলে জেলা নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়াকে সৌভাগ্য বলে মনে করছেন তিনি। এজন্য তিনি মহান আল্লাহ পাকের নিকট শোকরিয়া জানান। তিনি চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর প্রতি কৃতজ্ঞতা জানান। একই সাথে মতলব উত্তর ও মতলব দক্ষিণ মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা পারভীন চৌধুরী রিনা এবং চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ও প্রয়াত দিপু চৌধুরীর সহধর্মিনী সুবর্ণা চৌধুরী বীণার প্রতিও ধন্যবাদ ও কৃতজ্ঝঞতা জানান।

এছাড়াও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তারকে ধন্যবাদ জানান। সংসদ নির্বাচন শেষের পর কয়েক মাস পরই ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন হতে যাচ্ছে। কয়েক ধাপে জুন পর্যন্ত হবে এই নির্বাচন।প্রথম ধাপে দেড়শ উপজেলায় আগামী ৮ মে হবে ভোট গ্রহণ। এসব উপজেলায় প্রার্থী হতে সোমবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়।মতলব উত্তর উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে লাভলী চৌধুরী ছাড়া আর কেউ মনোনয়ন পত্র জমা দেননি।

ফলে কী হবে -জানতে চাইলে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন মাত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় সকল প্রক্রিয়া শেষে তাকেই নির্বাচিত ঘোষণা করার নিয়ম রয়েছে। লাভলী চৌধুরী বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর বড় ভাই প্রয়াত জীবন চৌধুরীর পুত্রবধূ।

এ বিষয়ে বলেন, তরুণরাই গড়বে আগামীর স্মার্ট বাংলাদেশ। এরই অংশ হিসেবে মতলব উত্তরকে একটিআধুনিক ও স্মার্ট উপজেলা করতে ভূমিকা রাখতে চাই। লাভলী চৌধুরী বলেন, আমি দীর্ঘ দিন ধরে মতলব উত্তর ও মতলব দক্ষিণ মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা পারভীন চৌধুরী রিনা এবং চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ও প্রয়াত দিপু চৌধুরীর সহধর্মিনী সুবর্ণা চৌধুরী বীণার নেতৃত্বে দীর্ঘ সময় ধরে এ উপজেলার সাধারণ মানুষের পাশে আছি।

বিভিন্ন স্থানে গিয়ে জনগনের ভালোবাসা পেয়ে আমি মুগ্ধ। আপনাদের দোয়া, ভালোবাসা ও সহযোগীতায় থাকলে ইনশাআল্লাহ আমি কাজ করতে পারবো। আর আমি এলাকার উন্নয়নে চাঁদপুর -২ আসেনর সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের হাতকে শক্তিশালি করতে নিরলস ভাবে কাজ করে যাবো। বিশেষ করে নারী সমাজের কল্যানে, কাজ করে যাবো। লাভলী চৌধুরী আরো বলেন, নারী উন্নয়ন ও ক্ষমতায়নের রূপকার শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারীর যথার্থ মর্যাদা প্রতিষ্ঠায় অর্থনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নে নারীর সিদ্ধান্ত গ্রহণ, নারী শিক্ষার বিস্তার, কর্ম, চিকিৎসা, নিরাপত্তা ও নারীর অধিকার প্রতিষ্ঠাসহ সব ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করে এগিয়ে যাচ্ছে। এসব ক্ষেত্রে শক্ত অবস্থান তৈরির ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য অবদান অন্যন্য।

এত গুরুত্বপূর্ণ পদে নারীর পদায়নের ফলে তাঁদের আত্মবিশ্বাস বেড়েছে এবং অন্যদেরকে উৎসাহিত করছে। ফলে নারীর ক্ষমতায়ন দীর্ঘস্থায়ী ও সুদূর প্রসারী হচ্ছে।উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান পদ সৃষ্টি ও ইউনিয়ন পরিষদে তিনজন নারী সদস্য নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিত হওয়ার বিধান নিশ্চিত করেছে মাননয়ি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার।

অঅমি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই তরুণ ও যুব সমাজকে সাথে নিয়েই আগামীতে মতলব উত্তরের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ধারা গতিশীল রাখা আমার প্রথম অঙ্গিকার। আর যাদের কথা না বললেই নয় তারা হলো আমার মা বোনেরা। দীর্ঘ সময় ধরে উপজেলা মহিলা আওয়ামী লীগকে একটি শক্তিশালী সংগঠন হিসেবে পরিচয় করানোর ক্ষেত্রে যাদের সহযোগীতা আমরা প্রতিনিয়ত পেয়েছি। আমি আগেও যেভাবে তাদের সাথে ছিলাম ভবিষ্যতেও তাদের পাশেই থাকবো। তাদের কল্যানে কাজ করাই আমার মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here