মতলবে মায়া চৌধুরীর পক্ষে পারভীন চৌধুরী ও সুবর্ণা চৌধুরীর উঠান বৈঠক

0
মতলবে মায়া চৌধুরীর পক্ষে পারভীন চৌধুরী ও সুবর্ণা চৌধুরীর উঠান বৈঠক

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক ঃ চাঁদপুর-২ আসনের (মতলব উত্তর-দক্ষিণ) আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, সাবেক মন্ত্রী ও দলের উপদেষ্টা মন্ডলীর সদস্য, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের পক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ জানুয়ারি) দুপুরে নন্দলালপুর সামাদিয়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

১৩ নং ইসলামাবাদ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগ আয়োজিত বৈঠকে প্রধান অতিথি ছিলেন মতলব উত্তর-দক্ষিণ মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা ও মায়া চৌধুরীর সহধর্মিনী পারভীন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরীর স্ত্রী সুবর্ণা চৌধুরী বীণা।এসময় প্রধান অতিথির বক্তব্যে পারভীন চৌধুরী বলেন, আমার বড় ছেলে প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরীর এই মতলব উপজেলা নিয়ে অনেক স্বপ্ন ছিল।

হয়তো আল্লাহর হুকুম হয়েছে, তাই সে আল্লাহ কাছে চলে গেছে। সেটা মেনে নিতেই হবে। তার স্বপ্ন ছিল এই মতলবের মা-বোনদের পাশে থেকে সেবা করবে। নিজে উচ্চ পর্যায়ে যাবে, সেটি ভাবতো না। এমপি-মন্ত্রী হওয়ার চিন্তা সে করতো তার বাবাকে নিয়ে। দিপু সব সময় বলতো, আমার বাবার ভালো কিছু হলেই তো আমাদের হবে। বাবা থাকলে আমি মা-বোনদের পাশে থেকে কাজ করতে পারবো।তিনি বলেন, আজকের মতলবের নারীদের নিয়ে এই সংগঠন আমার ছেলে তার স্ত্রীর হাত দিয়ে করে গেছে। আগে এই এলাকার নারীরা ঘর থেকেই বের হয় নাই। কিন্তু স্ত্রীকে দিয়ে দিপু মহিলা আওয়ামী লীগ গঠন করার পর এখন নারীরা এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আজকে যে রাস্তা দিয়ে আপনারা চলাচল করছেন, গাড়ি চলাচল করছে, সেই রাস্তা মায়া চৌধুরী এমপি-মন্ত্রী থাকা অবস্থায় করে দিয়ে গেছে। কিন্তু গত ৫ বছরে আপনারা উনার অবর্তমানে জনপ্রতিনিধি থেকে কোন সহযোগীতা পান নাই। এলাকার উন্নয়ন হয় নাই। কয়েক বছর আগেও এই এলাকায় সবার ঘরে বিদ্যুৎ ছিল না, মায়া চৌধুরী এই স্কুলমাঠ থেকেই ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার উদ্ভোদন করেছিলেন। তাই উনার সময়ে উন্নয়নের কথা যদি আপনারা মনে করে আবারো উনার পাশে থাকতে চান, তবে আগামী ৭ তারিখের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিবেন।

আপনাদের বিশ্বাস রাখতে হবে, মায়া চৌধুরীর উপর। ইনশাআল্লাহ একদিকে তার প্রয়াত ছেলের স্বপ্ন আর একদিকে দেশের প্রতি নিজের কর্তব্য থেকেই উনি আপনাদের চাওয়াগুলো পূরণ করবেন।প্রধান বক্তার বক্তব্যে সুবর্ণা চৌধুরী বীণা বলেন, এই মতলবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য প্রার্থী হিসেবে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে নৌকা প্রতীক দিয়ে এখানে পাঠিয়েছেন। তাই এখানে নতুন করে বাছাইয়ের কিছু নেই। কারন প্রধানমন্ত্রী যাকে দিয়েছেন, তাকে বাছাই করেই নৌকা প্রতীক দিয়েছেন।

তাই আগামী ৭ জানুয়ারির নির্বাচনে আপনারা সবাই নৌকা মার্কায় ভোট দিয়ে মায়া চৌধুরীকে নির্বাচিত করে তার হাতকে শক্তিশালী করবেন, এবং প্রধানমন্ত্রীর হাতকেও শক্তিশালী করবেন।তিনি আরো বলেন, যে দুইবার মায়া চৌধুরী সংসদ সদস্য হয়েছেন, তখনই মতলবের উন্নয়ন হয়েছে। কিন্তু যখন উনি ছিলেন না, তখন কোন উন্নয়ন এখানে হয়নি। এবং হবেও না। মানুষের জন্য কাজ করার মন মানুষিকতা সবার থাকে না। আমাদের পুরো পরিবারটাই মতলবের সেবা করে এসেছে, এবং আগামীতেও আপনাদের সেবা করতে চাই।

আর সেজন্য আপনাদের সহযোগীতা প্রয়োজন। তারজন্য আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে এই মতলব থেকে মায়া চৌধুরীকে নির্বাচিত করতে হবে।এসময় বীণা চৌধুরী তার স্বামী প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরীর জন্য উপস্থিত জনতার সবার কাছে দোয়া চেয়ে বলেন, মতলবের এই মহিলা সংগঠনটি গঠন করতে দিপু চৌধুরী তার সাধ্যমত অনেক সাহায্য সহযোগীতা করেছেন। যার জন্য আমরা আজ মহিলা আওয়ামী লীগকে এগিয়ে নিয়ে যেতে পারছি। আর এখানে প্রধানমন্ত্রীর অবদানও অপরিসীম।

উনি সর্বক্ষেত্রেই মহিলাদের অনেক প্রাধান্য দিয়েছেন। পুরুষের পাশাপাশি মহিলাদেরও এগিয়ে যেতে সুযোগ সুবিধা দিয়েছেন।ইসলামাবাদ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তা আক্তারের সভাপতিত্বে আয়োজিত বৈঠকে বিশেষ অতিথি ছিলেন, মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভীন শরীফ, সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী প্রমুখ।

পরে সুলতানাবাদ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগ আয়োজিত অপর এক উঠান বৈঠকে অংশ নেন অতিথিরা। বৈঠকে বক্তারা মতলব- ২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর ‍মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী ও দলের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের পক্ষে আগামী ৭ জানুয়ারির নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here