না’গঞ্জ জেলা বিএনপির তিন নেতা কারাগারে, মামুন মাহমুদের তীব্র নিন্দা ও প্রতিবাদ

0
না’গঞ্জ জেলা বিএনপির তিন নেতা কারাগারে, মামুন মাহমুদের তীব্র নিন্দা ও প্রতিবাদ

প্রেসনিউজ২৪ডটকমঃ পুলিশের  দায়ের করা নাশকতা মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ন-আহবায়ক জাহিদ হাসান রোজেল ও পান্না মোল্লা এবং ফতুল্লা থানা বিএনপি নেতা সোহাগ এর জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ন-আহবায়ক অধ্যাপক মামুন মাহমুদ।

বুধবার (২৬ এপ্রিল) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অধ্যাপক মামুন মাহমুদ বলেন,  বিএনপির ডাকা গত ১০ ডিসেম্বর তারিখের ঢাকার গন সমাবেশকে কেন্দ্র করে গত ২০ নভেম্বর তারিখে পুলিশ প্রশাসন উদ্যোগী হয়ে একটি নাশকতার গায়েবী মামলা দায়ের করে, সেই মিথ্যা ও ভিত্তিহীন মামলায় জাহিদ হাসান রোজেল, পান্না মোল্লাসহ আরো অনেককেই আসামি করে।পরবর্তীতে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে বিএনপির নেতৃবৃন্দ উচ্চ আদালতে উপস্থিত হয়ে আগাম জামিন গ্রহন করেন।

এবং আজকে তারা উচ্চ আদালতের নির্দেশনা ক্রমে স্থায়ী জামিন গ্রহন করার জন্য নিম্ন আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করেন, কিন্তু নিম্ন আদালত উচ্চ আদালতের প্রদত্ত অস্থায়ী জামিনের প্রতি কোনোরুপ সম্মান প্রদর্শন না করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন।এই ধরনের ভিত্তিহীন মামলায় জামিন বাতিল করা আইনের শাসনের স্পষ্ট ব্যত্যয় বলে আমরা মনে করি। সরকারের অন্যায় অত্যাচার ও অনিয়মের প্রতিবাদ করলেই রাজনৈতিক কর্মীসহ প্রত্যেকটি নাগরিককে আজ প্রশাসনিক হেনস্থা ও নির্যাতনের স্বীকার হতে হচ্ছে।

কিন্তু, এই সরকার এভাবে জুলুম নির্যাতন করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায়ের চলমান আন্দোলনকে কিছুতেই দমাতে পারবে না। আমি অবিলম্বে জাহিদ হাসান রোজেল ও পান্না মোল্লাসহ অন্যান্যদের নিশর্ত মুক্তি দাবি করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here