সারাদেশে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

0
সারাদেশে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

প্রেসনিউজ২৪ডটকমঃ আওয়ামী লীগ সরকারের পদত্যাগ,সংসদ বিলুপ্তকরণ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে শনিবার সারাদেশের সব উপজেলা ও থানায় দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি ও এর সহযোগীসংগঠনগুলো।

বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি এবং আওয়ামী লীগ সরকারের সর্বব্যাপী দুর্নীতির বিরুদ্ধে দলের প্রতিবাদ জানানোর জন্যও এই কর্মসূচি।বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, দলের সিনিয়র নেতাদের অংশগ্রহণে সারাদেশের সব উপজেলা ও থানায় বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত কর্মসূচি পালন করা হবে।তিনি জানান, কর্মসূচি সফল করতে ইতিমধ্যে কেন্দ্রীয় নেতারা বিভিন্ন উপজেলায় চলে গেছেন।

টিপু বলেন, ঢাকা উত্তর মহানগর বিএনপি ২৬টি থানায় এবং দলের ঢাকা দক্ষিণ মহানগর শাখা ২৪টি থানায় কর্মসূচি পালন করবে।বিএনপি ছাড়াও লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি শনিবার বিকাল ৩টায় রাজধানীর পান্থপথে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বলে দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এর আগে, গত ১ এপ্রিল বিএনপি ও এর সহযোগী সংগঠন ও সমমনা দলগুলো ১০ দফা দাবি মেনে নিতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সব বিভাগীয় শহর ও জেলা শহরে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করে।

গত বছরের ২৪ ডিসেম্বর বিএনপি ও সমমনা দল ও জোট বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের অভিন্ন লক্ষ্য নিয়ে যুগপৎ আন্দোলন শুরু করে।এ পর্যন্ত তারা ১০ দফা দাবি আদায়ে দেশের সব ইউনিয়ন, জেলা ও বিভাগীয় শহরে সমাবেশ, মানববন্ধন, অবস্থান কর্মসূচি ও পদযাত্রা কর্মসূচির আয়োজন করেছে।

এছাড়া গত ২৮ জানুয়ারি থেকে রাজধানীর পাঁচটি এলাকায় পদযাত্রা কর্মসূচি পালন করেন বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর শাখার নেতাকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here