সিদ্ধিরগঞ্জে বিদ্রোহীদের হামলায় জেলা বিএনপির আহবায়ক রবিসহ আহত-১০

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সম্মেলন পন্ড করে দিয়েছে নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি বিএনপি নেতা গিয়াস উদ্দিন সমর্থক বিদ্রোহীরা। গিয়াস উদ্দিনের অন্যতম সহযোগী নাসিক ২ নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসনের নেতৃতে সম্মেলনে হামলা চালিয়ে মঞ্চ ভাঙচুর ও মারধর করা হয়েছে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবিসহ অন্তত ১০ জন
নেতাকর্মীকে।

শুক্রবার ( ১৫ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় চিটাগাংরোড ফজর আলী গার্ডেন সিটির তৃতীয় তলায় গ্র্যান্ডতাজ পার্টি সেন্টারে এ হামলার ঘটনা ঘটে। পরে অনির্ধিষ্ট কালের জন্য সম্মেলন সাময়িকভাবে স্থগিত করা হয়।  জানা গেছে, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনকে ঘিরে আগে থেকেই উত্তেজনা বিরাজ করছিল। থানা ও ওয়ার্ড কামিটিতে স্থান না পাওয়ায় ক্ষিপ্ত ছিল বিএনপি নেতা সাবেক এমপি গিয়াস উদ্দিন সমর্থকরা। ফলে সম্মেলন বানচাল করার পরিকল্পনা করে তারা। এ অবস্থায় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) বেনজীর আহমেদ টিটুকে প্রধান অতিথি করে সম্মেলনের আয়োজন করা হয়।

সকাল ১০ টায় সম্মেলন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অতিথিরা আসার আগেই সকাল সাড়ে ৯টার দিকে নাসিক ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও থানা বিএনপির সদস্য গিয়াস উদ্দিন অন্যতম সহযোগী মো: ইকবাল হোসেনের নেতৃত্বে পদবঞ্চিত শতাধিক নেতাকর্মী লাঠি-সোটা নিয়ে ভবনের প্রধান ফটকের গেইট ভেঙে ভিতরে প্রবেশ করে উপস্থিত নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় মঞ্চ ও পার্টি সেন্টার ভাঙচুরসহ নেতাকর্মীদের মারধর করা হয়। এতে পন্ড হয়ে যায় সম্মেলন, এসময় জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি উপস্থিত থাকলেও সদস্যসচিব অধ্যাপক মামুন মাহমুদ ছিলেননা।

সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব শাহআলম হীরা জানান, দলীয় কোন্দলসৃষ্টিকারী গিয়াস উদ্দিন সমর্থিত বিদ্রোহীদের হামলায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, থানা বিএনপির আহবায়ক আব্দুল হাই রাজু, যুগ্নআহাবায়ক রিয়াজুল ইসলাম রিয়াজ, এক নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি গাজী মনিরসহ দশজন আহত হয়েছে। তারা পদধলিত করেছে দলীয় ব্যানার পেষ্টুন। হামলার নেতৃত্ব দেওয়া কাউন্সিলর ইকবাল হোসেন বলেন, ত্যাগী নেতাকর্মীরা দলীয় পদ পদবি থেকে বঞ্চিত।

আজকের সম্মেলনের বিষয়ে অধিকাংশ নেতাকর্মীদের জানানো হয়নি। বহিরাগত লোক দিয়ে সম্মেলন করতে চেয়ছিল তারা। স্থানীয় নেতাকর্মীদের ক্ষো]ে বহিঃপ্রকাশে এঘটনা ঘটেছে।  এ বিষয়ে জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ বলেন, আজ যারা সম্মেলনে হামলা করেছে তারা প্রকৃত বিএনপির লোক হতে পারেনা। গত সিটি নির্বাচনে নৌকার পক্ষে কাজ করা আওয়ামীলীগের দালালরা পরিকল্পিতভাবে সম্মেলন পন্ড করতে সন্ত্রাসী কায়দায় হামলা করেছে।

জেলা বিএনপির ভারপ্রপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি বলেন, সম্মেলন শুরু হওয়ার আগেই আকস্মিক বিশৃঙ্খলা সৃষ্টি হয়। বিষয়টি কেন্দ্রীয় নেতাদের অবহিত করা হয়েছে। সাময়িকভাবে সম্মেলন স্থগিত করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, বিএনপির দলীয় অভ্যন্তরীণ একটি অনুষ্ঠান ছিল। তাদের নিজেদের মধ্যে সমস্যা থাকতে পারে। ঘটনাটি তাদের দলীয় ব্যপার। হামলা মারামারির বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ হলে তদন্ত করে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here