মতলব উত্তরে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী ৭৫তম জন্মদিন উদযাপন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজসন্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের কেন্ত্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও ঢাকা মহানগর দক্ষিণ আ’লীগের কার্যকরি কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর নির্দেশনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম শুভ জন্মদিন উপলক্ষে মিলাদ মাহফিল,দোয়া,আলোচনা সভা ও কেককাটার আয়োজন করা হয়।

বুধবার (২৯ সেপ্টেম্বর) উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কর্তৃক আয়োজত মিলাদ মাহফিল,দোয়া,আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগে মোঃ সিরাজুল ইসলাম ডাবলু। ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আঃ রহিমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জহির রায়হান, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকরীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ ওসমান গন শিকদার, মোহনপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাহিন চৌধুরী, দূর্গাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোঃ মেহেদী রনি, মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মহিলা বিষয়ক সম্পাদক তামান্না মাধবী,ফরাজীকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ-সভাপতি পলাশ প্রমূখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় উপজেলা ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন স্বেচ্ছাসেবকরীগের নেতাকর্মীরা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনের উদযাপনের আলোচনা সভায় উপস্থিত ছিলেন। প্রথমে মিলাদ মাহফিল ও দোয়া। এরপর আলোচনা সভা ও জন্মদিনের কেককাটা হয় । শেষে মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ডিডিও কনফারেন্সে ঢাকা মহানগর দক্ষিণ আ’লীগের কার্যকরি কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন,জাতির পিতা যেমন দিয়েছেন আমাদেরকে স্বাধীনতা; তেমনি তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা দিয়েছেন আমাদের অর্থনৈতিক মুক্তি।

সাজেদুল হোসেন দিপু চৌধুরী আরও বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী ১৯৮১ সালে চরম প্রতিকূল পরিবেশে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিয়ে এসেছিলেন। দেশে ফিরে পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য যখন তিনি রাজনীতিকে মহান ব্রত জ্ঞান করে কাজ শুরু করেছিলেন; তখন থেকেই ওই বাংলাদেশবিরোধী চক্র বার বার তাঁকে হত্যা চেষ্টা করে। তবুও তিনি পিতার স্বপ্ন বাস্তবায়ন থেকে একটুও সরে আসেন নি। রাস্ট্র্রনায়ক শেখ হাসিনা সকলের দুঃখ-দুর্দশা বুঝতে পারেন বলেই তিনি নিপীড়িত, নির্যাতিত, বঞ্চিতদের নেত্রী; গণমানুষের নেত্রী।

তিনি বলেন,জাতির পিতার স্বপ্ন ছিল- দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো, দেশকে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য কন্যা হিসেবে তিনি জীবন্মৃত্যুর সন্নিকটে থেকেও উদ্দেশ্য থেকে এক চুলও পিছপা হন নি। পিতার প্রতি কন্যার ভালবাসার এমন নিদর্শন থেকে আজকের প্রজন্ম শিক্ষা গ্রহণ করতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here