হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব হলেন: নুরুল ইসলাম

0

প্রেসনিউজ২৪ডটকমঃ হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব হলেন খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল ইসলাম জিহাদী। হেফাজত আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী নিজ ক্ষমতাবলে তাকে এই পদে মনোনীত করেন। তিনি সদ্য প্রয়াত মহাসচিব নূর হোসাইন কাসেমীর স্থলাভিষিক্ত হলেন। হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন।

গত ২৩ ডিসেম্বর (বুধবার) চট্টগামের হাটহাজারী মাদ্রাসায় এক বিশেষ বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর মৃত্যুর পর ২৩ ডিসেম্বর হেফাজতের আমীর শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর উপস্থিতিতে এক বিশেষ বৈঠকে আল্লামা নুরুল ইসলাম জিহাদীকে কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে মনোনীত করা হয়।

এতে উপস্থিত ছিলেন আমিরে হেফাজত শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা হাফেয তাজুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মুফতী জসিম উদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, মাওলানা লোকমান হাকীম, মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা হাবীবুল্লাহ আজাদী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মুফতী মুনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, সহকারী অর্থ সম্পাদক হাফেজ মুহাম্মদ ফয়সাল ও মুহাম্মদ আহসানুল্লাহ প্রমুখ।

গত ১৮ সেপ্টেম্বর ঢাকায় মারা যান হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী। এর পর ১৫ নভেম্বর হেফাজতের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে হেফাজতের আমির নির্বাচিত হন আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং মহাসচিব নির্বাচিত হন আল্লামা নূর হোসাইন কাসেমী। এদিকে, সংগঠনটির ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর কমিটিও ঘোষণা করা হয়েছে। এতে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতার জন্য আলোচনায় আসা মামুনুল হককে ঢাকা মহানগরীর সেক্রেটারি করা হয়েছে।

মাওলানা জুনায়েদ আল হাবীবকে সভাপতি ও মাওলানা মামুনুল হককে সেক্রেটারী করে ঢাকা মহানগর কমিটি এবং মাওলানা হাফেয তাজুল ইসলামকে সভাপতি ও মাওলানা লোকমান হাকীমকে সেক্রেটারি করে চট্টগ্রাম মহানগর কমিটি ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here