না.গঞ্জ জেলা বিএনপির পরবর্তী কান্ডারী নিয়ে চলছে নানান গুঞ্জন ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ পীর আবদুল মান্নান: নারায়ণগঞ্জ জেলা বিএনপির পরবর্তী কান্ডারী কে হচ্ছেন? নারায়ণগঞ্জে জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণার পর থেকে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে বিএনপির তৃনমূলে। হঠাৎ করে বিএনপির রাজনীতিতে মেরু করণের ফলে সাধারণ নেতাকর্মীদের মধ্যে এই প্রশ্ন দেখা দিয়েছে। নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি নিয়ে বেশ কিছু দিন ধরে চলছে নানা আলোচনা। যে কোন সময় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হবে এমন গুঞ্জন ছিল বিএনপির রাজনীতি জুড়ে।

শেষ অবদি গত শুক্রবার নারায়ণগঞ্জ জেলা বিএনপি বিলুপ্ত ঘোষণা করার মধ্য দিয়ে সকল গুঞ্জনের অবসান হয়। এরপর থেকেই শুরু হয়েছে জেলা বিএনপির পরবর্তী কান্ডারী নিয়ে নানা আলোচনা-সমালোচনা। চলছে নানা চুলচেরা বিশ্লেষণ। রাজনৈতিক বিশ্লেষক মহলের মতে, বিলুপ্ত হওয়া জেলা কমিটি ঘোষণার পর পর দলের জন্য কেমন কোন ক্যারিশমা দেখা পারেনি। বড় কোন শোডাউন করে চমক সৃষ্টি করতে পারেনি নারায়ণগঞ্জ কিংবা কেন্দ্রী কর্মসূচিতে। জেলা বিএনপিকে আরো বেশী শক্তিশালী করতে হলে যোগ্য এবং তরুণ নেতৃত্ব প্রয়োজন। এর ব্যত্যয় ঘটলেই নারায়ণগঞ্জ জেলা বিএনপির আগামী দিনের কমিটিও একই পরিনতি ভোগ করবে। সূত্রমতে, নারায়ণগঞ্জ জেলা বিএনপি ভেঙ্গে দেয়ার পর থেকে নতুন নেতৃত্ব নিয়ে বিএনপির রাজনীতিতে চলছে আলোচনা-পর্যালোচনা।

কে হবেন আগামী দিনে বিএনপির কান্ডারী? কারা বিএনপির হাল ধরবেন, কে যোগ্য আর কে ব্যর্থ এসব বিষয় নিয়ে বিএনপির সাধারণ কর্মীদের মধ্যে আলোচনা চলছে। তবে আগামী বিএনপিতে যদি তরুন নেতাদের প্রাধান্য দেয়া না হয় তাহলে আগামীর বিএনপিও যেই লাউ সেই কদুতে পরিনত হবে। তবে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে বেশ কিছু নেতার নাম আলোচনায় আসলেও যোগ্যতার সমিকরণে কে এগিয়ে রয়েছে তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। হঠাৎ করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্তির কারণ সম্পর্কে জেলা বিএনপির দায়িত্বশীল এক নেতা জানান, জেলা বিএনপির তিন বছরের মেয়দ শেষ হওয়ায় কমিটি বিলপ্তি ঘোষণা করা হয়েছে।

এদিকে, নারায়ণগঞ্জ জেলা বিএনপি বিলুপ্তির পর থেকেই বিএনপির মধ্যে নতুন করে আলোচনা শুরু হয়েছেন তুন নেতৃত্ব নিয়ে। আলোচনায় বেশ কয়েকজন প্রবীন ও নবীন নেতার নাম উঠে এসেছে। তবে কেন্দ্র কার কাধে এই গুরু দায়িত্ব অর্পণ করেন তা দেখার অপেক্ষায় রয়েছে জেলা বিএনপির নেতা কর্মীরা। প্রসঙ্গত, গত শুক্রবার দুপুরে জেলা বিএনপি বিলুপ্ত ঘোষণা করে গণমাধ্যমের কাছে প্রেসবিজ্ঞপ্তি দিয়েছে দলটি কেন্দ্রীয়সহ-দপ্তর সম্পাদক মুহা: মনির হোসেন। ২০১৭ সালের ফেব্রুয়ারী মাসে কাজী মনিরকে সভাপতি ও অধ্যাপক মামুন মাহমুদকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি ঘোষণা করা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here