পুঁথি পড়ে লাভ হবে না রাজপথে মোকাবিলা করতে হবে: মির্জা আব্বাস।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নেতা-কর্মীদের সকল বিভেদ ভুলে নিজ নিজ এলাকায় সংগঠিত হওয়ার আহবানও জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন এ সরকারকে বিদায় করার জন্য পুঁথি পড়ে লাভ হবে না। রাজপথে মোকাবিলা করতে হবে। শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে তিনি এ কথা বলেন। বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তিতে তার মুক্তি দাবি করে বিএনপি এই সমাবেশের আয়োজন করে।

আব্বাস বলেন আমাদেরকে আজকে অনেকে বলেন, বিএনপি আন্দোলন করতে পারে না। তাদেরকে বলি এই যে সমাবেশ এটা কী আন্দোলনের অংশ নয়।তিনি বলেন আওয়ামী সন্ত্রাসীদের মানুষ ভয় পায় বলে ভোট দিতে যায়নি। কারণ এই সরকার যত ন্যাক্কারজনক ঘটনা ইতিহাস রচনা করেছে মানুষ তা সবই জানেন।

আব্বাস বলেন দেশনেত্রীকে ন্যুনতম সন্মান আপনারা (সরকার) দিচ্ছেন না, তিলে তিলে তাকে মেরে ফেলার চেষ্টা করছেন। আমরা বলবো, আল্লাহ‘তালা তাকে দীর্ঘজীবন দান করুন। ইনশাল্লাহ আজকে যে জনতার টেউ, জনতার মিছিল,বাংলার গ্রামে-গঞ্জে থেকে শুরু হবে এবং শেখ হাসিনার তক্তে তাউস নাড়াতে হবে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্ত হবেন।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, সহ প্রচার সম্পাদক আমীরুল ইসলাম খান আলিমের পরিচালনায় সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, জ্যেষ্ঠ নেতা বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, শাসুজ্জামান দুদু, এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, মিজানুর রহমান মিনু, ফজুলর রহমান, আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন এবং ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ধানের শীষের দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন বক্তব্য রাখেন।

অঙ্গসংগঠনের মধ্যে যুব দলের সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের আফরোজা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, ছাত্র দলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ নেতা বক্তব্য দেন। মঞ্চে থাকা দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় অসুস্থ হয়ে পড়লে তিনি বক্তব্য দেননি

সমাবেশে আবদুল আউয়াল মিন্টু, আতাউর রহমান ঢালী, শামসুর রহমান শিমুল বিশ্বাস, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শ্যামা ওবায়েদ, বিলকিস জাহান শিরিন, শিরিন সুলতানা, এহছানুল হক মিলন, এম এ মালেক, মীর সরফত আলী সপু, আবুল কালাম আজাদ সিদ্দিকী, নিপুণ রায় চৌধুরীসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here