খালেদা জিয়া সাজা স্থগিতের আবেদন করলে সরকার বিবেচনা করবে: অ্যাটর্নি জেনারেল।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কারাবন্দি ও অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যদি সাজা স্থগিতের আবেদন করেন তাহলে সরকার বিবেচনা করবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়েল সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন সাধারণত সাজা সাসপেন্ড (স্থগিত) করা হয় অনেকদিন সাজা খাটার পরে। অনেকদিন সাজা খাটার পরে সরকার বিশেষ বিবেচনায় এটা (সাজা স্থগিত) করে, করতে পারে। তিনি বলেন, জেলখানায় যারা থাকেন এবং বহুদিন কারাভোগ করেন, ৪০১ (১) ধারা (ফৌজদারি কার্যবিধি) অনুযায়ী তাদের নানাবিধ বিবেচনায় অনেক সময় সাজা স্থগিত করা হয়। কিন্তু তারা যদি প্রমাণ করতে পারেন তবে সে ব্যাপারে সরকার দেখবে।

এর আগে গত বৃহস্পতিবার ফৌজদারী কার্যবিধির ৪০১ (১) ধারায় সাজা স্থগিত করে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। ওইদিন খালেদা জিয়ার অন্যতম এই আইনজীবী বলেছিলেন, ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া কারাগারে আছেন। ফৌজদারি কার্যবিধির ৪০১ (১) ধারা মোতাবেক খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত করে তার ইচ্ছামতো চিকিৎসা নিতে দেশে/বিদেশে সুযোগ দেয়ার দাবি জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here