বিএনপি -জামায়াত জোট ডেঙ্গু থেকেও ভয়ানক: নাসিম

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বিএনপি -জামায়াত জোটকে ডেঙ্গু রোগের থেকে ভয়ানক বলে অখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন বিএনপি-জামায়াতে গুজব থেকে আমাদের সতর্ক থাকতে হবে। পদ্মাসেতুতে মানুষের মাথা লাগবে বলে যারা গুজব ছড়াচ্ছে, তারা লাভবান হবে না। যারা গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারের দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানাই।

রবিবার (২৮ জুলাই) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্ত্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত সামাজিক অবক্ষয় রোধ, ডেঙ্গু প্রতিরোধ ও দেশব্যাপী গুজবের বিরুদ্ধে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। দেশব্যাপী ডেঙ্গু রোগের বিস্তারকে উদ্বেগজনক মন্তব্য করে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সমন্বয় করে কাজ করার আহ্বান জানান তিনি। বলেন ডেঙ্গু একটি ব্যধি। প্রতিবছর আমাদের দেশে কমবেশি এটি হয়ে আসছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতেও এর প্রকোপ দেখা যায়। তবে এ বছর এর প্রকোপ বেশি, দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। এটি উদ্বেগের।

ঢাকা সিটি মেয়রদের কথা কম বলার আহ্বান জানিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন আমরা আপনাদের সঙ্গে আছি। ঘাবড়াবেন না। স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে একসঙ্গে কাজ করুন। প্রয়োজনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এক্ষেত্রে সম্পৃক্ত করা যেতে পারে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগের বিষয়ে নাসিম বলেন একটি ষড়যন্ত্রকারী চক্র এটি করিয়েছে। এতে কোনো লাভ হবে না। আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল বরাবরই অপশক্তির বিরুদ্ধে একসঙ্গে কাজ করেছে। শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যতেও তা অটুট থাকবে।

সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেন ডেঙ্গু ও ছেলেধরা গুজবে কেউ কেউ ভীতিগ্রস্ত। তবে এতে ভীত হওয়ার কিছু নেই। ‘গুজব বা বিভ্রান্তি ছড়িয়ে সরকারের পতন ঘটানো যায় না। জঙ্গি ও সাম্প্রদায়িকতার মদদ যেখান থেকে আসে সেখান থেকে গুজব ছড়ানো হচ্ছে। এডিস মশার কামড়ে ডেঙ্গু হলেও প্রিয়া সাহার কামড়ে সাম্প্রদায়িক ঝড় বাংলাদেশে হবে না।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া, সাবেক ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঘাতক দালাল নির্মূল কমিটির নির্বাহী সভাপতি শাহরিয়ার কবির, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টার ঐক্য পরিষদের শীর্ষনেতা কাজল দেবনাথ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here