সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোকবার্তা প্রকাশ করা হয়।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পর্ক উন্নয়নে প্রয়াত প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তার মৃত্যুতে বাংলাদেশে একজন পরীক্ষিত ও অকৃত্রিম বন্ধুকে হারালো।

রাষ্ট্রপতি মরহুম প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি প্রয়াত প্রেসিডেন্টের পরিবার, সংযুক্ত আরব আমিরাতের সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে, শুক্রবার আমিরাতের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা ওয়াম শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। প্রেসিডেন্টের মৃত্যুতে দেশব্যাপী ৪০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট বিষয়ক মন্ত্রণালয়। রাষ্ট্রীয় শোক চলাকালে দেশটির পতাকা অর্ধনমিত রাখা হবে এবং আগামী ৩ দিন সকল মন্ত্রণালয়ের কার্যক্রম বন্ধ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here