সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এত বেতন-ভাতার পরও “দুর্নীতি” সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিউজ ডেস্ক: সরকারি কর্মকর্তা-কর্মচারীদের হুঁশিয়ার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এত বেতন-ভাতা, সুযোগ-সুবিধার পরও কেউ দুর্নীতি করলে সহ্য করা হবে না। এ বিষয়টি মাথায় রেখে কাজ করতে হবে। বুধবার (১৮ আগস্ট) সচিবদের সঙ্গে এক ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা একটা জবাবদিহিমূলক প্রশাসন গড়ে তুলতে চাই। যা কিনা দেশের উন্নয়নকে ত্বরান্বিত করবে। তিনি বলেন, আমার একটা চাওয়া আছে। আমরা যে কাজগুলো করতে চাই সেই কাজগুলো যেন যথাযথ মানসম্পন্ন ভাবে দ্রুত বাস্তবায়ন করা হয়। উন্নয়ন প্রকল্পগুলো যেন যথাযথভাবে কার্যকর ও বাস্তবায়ন হয়। এই বিষয়গুলো সবাইকে একটু দেখা দরকার। তিনি আরও বলেন, আপনারা সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করবেন। সমস্যা থাকলে তা সমাধান করে দেওয়া,এ বিষয়ে বিশেষভাবে লক্ষ রাখবেন। কোনোমতেই যেন কাজে স্থবিরতা না দেখা দেয়।
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ সুবিধা বৃদ্ধির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারী সকলের বেতন আমরা বৃদ্ধি করে দিয়েছি। আবাসনের ব্যবস্থা আমরা করে দিচ্ছি। আমরা উৎসব ভাতা দিচ্ছি। আমরা পহেলা বৈশাখে নববর্ষ ভাতা দিচ্ছি। গৃহ নির্মাণের জন্য যাতে সহজে ঋণ পাওয়া যায় সেই ব্যবস্থা আমরা দিচ্ছি। গাড়ি কেনার ব্যবস্থা আমরা করে দিয়েছি। গাড়ি রক্ষণাবেক্ষণের জন্য আলাদা ভাতার ব্যবস্থা করে দিয়েছি। এই সুযোগগুলো আমরা সৃষ্টি করেছি এ সময় প্রধানমন্ত্রী জবাবদিহিতামূলক প্রশাসন গড়ে তোলার ওপরও জোর দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here