আল-জাজিরায় প্রচারিত সংবাদটি মিথ্যা,বানোয়াট: পুলিশ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কাতারভিত্তিক আন্তর্জাতিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরা গত ২ ফেব্রুয়ারি ‘অল দ্য প্রাইম মিনিস্টারস্ মেন’ শিরোনামে যে সংবাদ প্রচারিত করেছে তা মিথ্যা, বানোয়াট ও দুরভিসন্ধিমূলক বলে আখ্যায়িত করেছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

একইসঙ্গে প্রতিবেদনে পুলিশ সম্পর্কে মনগড়া, উদ্দেশ্যমূলক ও মিথ্যা তথ্য উপস্থাপন করা হয়েছে উল্লেখ করে তা প্রত্যাখ্যান করে তীব্র প্রতিবাদ জানিয়েছে পুলিশ কর্মকর্তাদের এই সংগঠনটি। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সংগঠনটির দফতর সম্পাদক ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আর এম ফয়জুর রহমান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আল-জাজিরার প্রতিবেদনে জনৈক ব্যক্তির বক্তব্য উপস্থাপন করা হয়েছে। সেখানে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও ডিএমপি কমিশনার কর্তৃক উৎকোচ গ্রহণের মাধ্যমে ওসি পদায়নের কথা উল্লেখ করেছেন। ওই ব্যক্তি আদৌ এ ধরনের বক্তব্য প্রদান করেছেন নাকি কাট, কপি ও পেস্ট করে এ বক্তব্য তৈরি করা হয়েছে সে সম্পর্কে আমরা নিশ্চিত নই। সাক্ষাৎকারে পুলিশ সম্পর্কে তার প্রদত্ত বক্তব্য কল্পনা নির্ভর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বরাষ্ট্রমন্ত্রী একজন সৎ, সজ্জন এবং আদর্শ রাজনৈতিক ব্যক্তি হিসেবে সর্বমহলে সুপরিচিত। থানায় ওসি পদায়নের ক্ষেত্রে প্রশাসনিক কর্মপদ্ধতি অনুযায়ী তিনি কোনভাবেই সম্পৃক্ত নন। সর্বমহলে গ্রহণযোগ্য একজন সম্মানিত ব্যক্তি সম্পর্কে এ ধরনের বক্তব্য অনভিপ্রেত ও অনাকাঙ্খিত। বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদ ‘ক্লিন ইমেজের’একজন পুলিশ কর্মকর্তা হিসেবে সুপরিচিত।

পুলিশ প্রধান হিসেবে তিনি বাংলাদেশ পুলিশের প্রশাসনিক কর্মপদ্ধতি অনুযায়ী থানায় ওসি বদলি-পদায়নে ক্ষেত্রে কোনোভাবেই সংশ্লিষ্ট নন। ডিএমপি’র বর্তমান পুলিশ কমিশনার একজন দক্ষ কর্মকর্তা হিসেবে সুপরিচিত। তিনি পুলিশ কমিশনার হিসেবে যোগদানের পর পরই থানায় আগত সেবা প্রত্যাশীরা যাতে হয়রানির শিকার না হন এবং যথাযথ আইনি সেবা পান সে লক্ষ্যে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন।

সেক্ষেত্রে থানায় ওসি বদলি-পদায়নে উৎকোচ গ্রহণের প্রসঙ্গের অবতারণা বাতুলতা মাত্র। এ ধরণের বক্তব্য তার কল্পনাপ্রসূত এবং বানোয়াট। যখন ২০৪১ সালের উন্নত বাংলাদেশের উপযোগী করে বাংলাদেশ পুলিশকে গড়ে তোলা হচ্ছে, তখন একটি মহলের এ ধরণের দুরভিসন্ধিমূলক প্রতিবেদন প্রচার অত্যন্ত অনাকাঙ্খিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here