ধর্ষণের প্রতিবাদে উত্তাল জাতীয় প্রেস ক্লাব এলাকা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সারাদেশে নারী ও শিশু ধর্ষণ এবং নির্যাতনের প্রতিবাদে ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সমাবেশ-মানবব্ন্ধনে উত্তাল ছিলো জাতীয় প্রেসক্লাব এলাকা। শনিবার (১০ অক্টোবর) সকাল থেকে বিভিন্ন সংগঠনের পক্ষে শতাধিক মানুষ ধর্ষণের শাস্তির দাবিতে আন্দোলন করেন।

এ সময় বক্তারা বলেন, করোনা মহামারীতে সারা পৃথিবী যখন বিপর্যস্ত, তখন নোয়াখালী, সিলেট, মুন্সিগঞ্জ, পার্বত্য চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় ধর্ষণের ঘটনাগুলো আমাদের উন্নয়ন ও সভ্যতাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে। মূল্যবোধ ও নৈতিকতার অবক্ষয় এই পরিস্থিতির সহায়ক হিসেবে কাজ করেছে। উন্নত শিক্ষা ব্যাবস্থার মাধ্যমেই যা পুনঃস্থাপন সম্ভব। ধর্ষকের পাষণ্ডতা বর্বর যুগকেও হার মানিয়েছে। বিচারের পথ যখন দুর্গম হয়, নির্যাতন তখন ব্যাপকতা পায়। এই প্রেক্ষাপটে নারীর প্রতি যৌনসহ সকল নির্যাতন বন্ধে শক্তিশালী নারী সু

রক্ষা কমিশন গঠন করে বিচার করতে হবে। তারা আরও বলেন, বর্তমানে দেশে তিন বছরের কন্যাশিশু থেকে ৭০ বছরের বৃদ্ধা ধর্ষণকারীদের হাত থেকে রেহাই পাচ্ছে না। এরকম একটি ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে দেশে। ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনের ঘটনা দ্রুত আমলে নিয়ে জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে হবে।

ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে ‘ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, মইনীয়া যুব ফোরাম, জাতীয় মহিলা পার্টি ও জাতীয় যুব সংহতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here