মহেশপুরে ধর্ষণ ও মাদকের বিরুদ্ধে সম্মিলিত সামাজিক সংগঠনের মানববন্ধন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর,(ঝিনাইদহ) সংবাদদাতা: সারাদেশে চলমান নারীর প্রতি সহিংসতা, যৌন হয়রানি ও মাদকের বিরুদ্ধে মানববন্ধন করেছে মহেশপুরের মান্দারবাড়ীয়া ইউনিয়নের বেশ কয়েকটি সামাজিক সংগঠন। আজ শনিবার সকাল ৯ টায় মহেশপুরের বেলেমাঠ বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সম্মিলিত সামাজিক সংগঠনের ব্যানারে চারটি পাবলিক লাইব্রেরী ও দুইটি সামাজিক সংগঠন অংশগ্রহণ করে।

পাবলিক লাইব্রেরীরগুলোর মধ্যে রয়েছে বাথানগাছি আলোরদিশারী গণগ্রন্থাগার, বিদ্যাকানন গণগ্রন্থাগার,শংকরহুদা পাবলিক লাইব্রেরী ও মাতৃভাষা গণগ্রন্থাগার এবং আস্থা ও বন্ধন নামে দুটি সামাজিক সংগঠন। মানববন্ধনে বক্তারা যৌন হয়রানির একমাত্র শাস্তি মৃত্যুদন্ডের দাবি করেন। বিদ্যাকানন গণগ্রন্থাগারের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, স্থানীয়ভাবে আমাদের যৌন হয়রানি ও মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

যারা এই ধরনের কাজে যুক্ত রয়েছে পুলিশের কাছে তাদেরকে ধরিয়ে দিতে হবে। অন্যথায় এ সমস্যার সমাধান সম্ভব নয়। তিনি আরো বলেন, আমাদেরকে পারিবারিকভাবে সু-শিক্ষা গ্রহণ করতে হবে। মাতৃভাষা গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা টুটুল ইসলাম বলেন, সারাদেশে যৌন হয়রানিতে যেসকল অভিযুক্ত ব্যক্তি রয়েছে সকলের শাস্তি নিশ্চিত করতে হবে। আমরা ধর্ষণের সাথে জড়িত সকল ধর্ষকদের অবিলম্বে ফাঁসি চাই।রাজনৈতিক ছত্র-ছায়ায় থেকে যেন তারা এই ধরনের অপকর্ম থেকে ছাড় পেয়ে না যায়।

বাথানগাছি আলোর দিশারী গণগ্রন্থাগারের সদস্য কামরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, প্রভাষক জাহাঙ্গীর আলম, শংকরহুদা পাবলিক লাইব্রেরির সদস্য শিক্ষক হুমায়ুন আহমেদ, মামুন, আরিফুল ইসলাম, শরিফুল ইসলাম প্রমুখ। মানববন্ধনে বিভিন্ন সংগঠনের প্রায় তিনশত সদস্য উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here