আজকে মানুষ মসজিদেও নিরাপদ না থাকা দুঃখজনক : সংসদে এমপি হারুন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনা উল্লেখ করে বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, আমাদের দেশ মসজিদের দেশ। মানুষ মসজিদে যদি আজকে নিরাপদ না থাকে সেটা দুঃখজনক। এটি জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র কি না এর একটি সুষ্ঠু তদন্ত হওয়া দরকার। এই বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দেয়ার জন্য আমি সংসদ নেত্রীকে অনুরোধ করবো।

রবিবার জাতীয় সংসদ অধিবেশনে সংসদ সদস্য হারুনুর রশীদ এ কথা বলেন। সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন এখানে স্বরাষ্ট্রমন্ত্রী আছেন, যারা এ বিষয়ে বিশেষজ্ঞ। তাদের এ বিষয়ে আপনি দায়িত্ব অর্পণ করবেন বলে আমি বিশ্বাস করি। যার ফলে এই ঘটনার সঠিক তথ্য বের হয়ে আসবে। যারা ইন্তেকাল করেছেন তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীরভাবে শোক প্রকাশ করছি, সমবেদনা জ্ঞাপন করছি এবং তাদের পাশে রাষ্ট্রকে দাঁড়ানোর জন্য আমি আহ্বান করছি।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এই সংসদ সদস্য বলেন, কয়েক দিন আগে উত্তরাঞ্চলের একজন সংসদ সদস্য ইস্রাফিল ইন্তেকাল করেছেন। ব্যক্তিগতভাবে তার সঙ্গে আমার চেনাজানা ও যোগাযোগ ছিল। আল্লাহ কখন কাকে কোথায় মৃত্যুবরণ করাবেন সেটা আমরা কেউ জানি না, মাননীয় স্পিকার। যে কারণে আমাদের সবাইকে সচেতন ও সজাগ থাকতে হবে। আর যারা ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি এবং যেসব ব্যক্তিত্ব আমাদের মধ্য থেকে হারিয়ে গেছেন তাদের সবার প্রতি সমবেদনা জানাচ্ছি।

গত শুক্রবার রাতে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ২৪ মুসল্লির মৃত্যু হয়েছে। এর মধ্যে আজ রবিবার সকাল পর্যন্ত ২৩ জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এছাড়া গুরুতর অবস্থায় ১৩ জন ঢাকার শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে চিকিৎসাধীন। আহতদের কেউই শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here