না’গঞ্জে মসজিদে বিস্ফোরণে ফটো সাংবাদিক নাদিম এর মৃত্যুতে সর্বস্তরের শোকের ছায়া

0

প্রেসনিউজ২৪ডটকমঃনিজস্ব সংবাদদাতা : নারায়ণগঞ্জের তল্লা রেললাইন এলাকার বাইতুল সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালে এসি বিস্ফোরণে ঘটনায় এ পর্যন্ত ২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
শনিবার গভির রাতে সর্বশেষ মৃত্যুর খবর পাওয়া যায় সকলের অতি পরিচিত মুখ সাবেক দৈনিক ভোরের কথা পত্রিকার চিফ ফটো সাংবাদিক ও দৈনিক নয়া দিগন্ত পত্রিকার ফটো সাংবাদিক মোঃ নাদিম এর মৃত্যু। এখনও ঢাকা মেডিকেল সহ বার্ন ইউনিটে মৃত্যুর সাথে লড়াই করছে কমপক্ষে ১০ জন তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

মসজিদের এসি বিস্ফোরণ ঘটনায় তল্লাবাসীর মাঝে নেমে এসেছে শোকের ছায়া। বেশির ভাগ রোগীর শরীরের ৭০ শতাংশ দ্বগ্ধ হওয়ায় মৃত্যুর মিছিল ছিল প্রতিঘন্টায়, এমন সংবাদ আহত ও নিহত’র রোগীর আত্বীয় স্বজনের মাঝে পৌছেতেই কান্নায় ভেঙ্গে পরে তারা। শনিবার সকাল হতেই ঘটনাস্থল পরিদর্শন করতে ছুটে আসে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন,পুলিশ সুপার জাহেদুল ইসলাম,সিভিল সার্জন কর্মকর্তা,কাউন্টার টেরিরিজম এর প্রশাসনিক কর্মকর্তা,ফায়ার সার্ভিস,এন এস আই,ডিজিএফআই,পিবিআই,রাজনৈতিক নেতৃবৃন্দ ও সকল মিডিয়া।

শনিবার বিকেল হতে দফায় দফায় লাশ পৌছেতে থাকে স্বজন হারা পরিবারের মাঝে। পৃথক ভাবে জানাজা শেষে মৃতদের শায়িত করেন মাসদাইর কেন্দ্রীয় কবরস্থানে। বিষ্ফোরণ ঘটনায় একজন ছোট শিশুরও মৃত্যু হয়েছে এতে শিশুটির মায়ের কান্নায় স্তদ্ধ হয়ে যায় তল্লা এলাকাবাসী। সন্তান হারা মাকে শান্তনা দেওয়ার মতো ভাষা হারিয়েছে সাধারণ মানুষ।

রবিবার বাদ যোহর খানপুর চিলর্ডেন পার্কে ফটো সাংবাদিক নাদিম এর জানাজা অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই,সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোঃবাদল, যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ,মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভুইয়া সাজনু, জাতীয় দৈনিক দেশ পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি খোঃ মাসুদুর রহমান দিপু, দৈনিক ভোরের কথা পত্রিকার সম্পাদক মোঃ আরিফুজ্জামান আরিফ,ফটো জার্নাালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদ হাসান কচি,সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকি, সাংবাদিক শহিদুল্লা রাসেল প্রমুখ। জানাজা পূর্বে বক্তরা বলেন নাদিম পেশাগত দায়িত্ব পালনে কখনও অবহেলা করেননি।

সকাল, বিকাল, দুপুর এমনকি মধ্য রাতেও ছুটে গেছে তাজা ছবির পিছনে । মুখে হাসি নিয়ে রোদ বৃষ্টি উপেক্ষা করে নাদিম সংবাদের পাতার ছবির সংগ্রহ করে নিজের পেশাগত কর্তব্য পালন করেছে। স¤প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কিছু লোকের প্রাণ গেলেও একদিনের মধ্যে নারায়ণগঞ্জে আবারও মৃত্যুর মিছিলে মর্মাহত ও শোকাহত জেলাবাসী। স্বজনহারাদের আত্মনাত আর বুক ফাটা কান্নায় শোকাহত নারায়ণগঞ্জ জেলাবাসী।

বিস্ফোররণ ঘটনায় ৩ বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিতাস গ্যাসের পাইপ লিকেজ থাকায় ঘটনার সুত্রপাত এবং ৫০ হাজার টাকা উৎকোচের বিনিময়ে সংস্কার এমনটি শোনা গেলেও এর মুল রহস্য এখনও উদঘাটন হয়নি। নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমান ইঙ্গিত করেছেন গ্যাসের লেকেজ নাকি অন্য কিছু সে কারনে বিষয়টি তুচ্ছ করে দেখা যাবে না, তবে তিনি সঠিক তদন্তের জন্য জোরালো ভুমিকা রেখেছেন।

এখন শুধু সময়ের দাবি এর রহস্য উদঘাটন ও ঘটনার মুল সত্যতা কখন বেড়িয়ে আসবে জনসম্মখে। নাদিমের জানাজা শেষে মাসদাইর কেন্দ্রীয় কবরস্থানে তাকে শায়িত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here