রাজধানীমুখি মানুষ ঢল থামাতে পুলিশকে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজধানীমুখি মানুষের ঢল থামাতে পুলিশকে নির্দেশ দিয়েছেন। শনিবার রাতে মন্ত্রী এ তথ্য জানান। মন্ত্রী বলেন, আর যেন কাউকে রাজধানীতে ঢুকতে না দেওয়া হয় সে জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারীকে বলা হয়েছে।

এছাড়া পোশাক শ্রমিকদের বিষয়ে একটি সুস্পষ্ট বক্তব্য দিতে বিজিএমইএকে বলা হয়েছে বলেও জানান আসাদুজ্জামান খান কামাল। প্রসঙ্গত, কোভিড-নাইনটিন সংক্রমণের ঝুঁকির মধ্যে বিশেষ করে দুদিন ধরে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ কর্মস্থল ঢাকার অভিমুখে ছুটতে শুরু করেছেন। শনিবার সকাল থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট ও মুন্সিগঞ্জের মাওয়া ঘাটে পোশাকশ্রমিকসহ মানুষের প্রচুর ভিড় পরিলক্ষিত হয়। এতে করোনাভাইরাস মোকাবেলায় যে সামাজিক দূরত্বের কথা বলা হচ্ছে, তা মানা সম্ভব হয়নি।

এছাড়া দূরপাল্লার পরিবহনসহ অন্যান্য যানবাহন বন্ধ থাকায় এসব মানুষকে দীর্ঘ পথ হেঁটে বা হালকা যানে চড়ে পাড়ি দিতে দেখা গেছে। কারখানা খোলার সিদ্ধান্তের কথা শুনে পোশাক শ্রমিকেরা ক্ষোভও জানাচ্ছেন। ইতোমধ্যে বিভিন্ন মানবতাবাদী সংগঠনের পক্ষ থেকে এর প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here