দুই সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের প্রতিক্রিয়ায় যা বললেন তাপস।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দুই সিটি কর্পোরেশন নির্বাচনে তারিখ পেছানোর পর ঢাকা দক্ষিণে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমি শুনেছি যে আজকে বাংলাদেশ নির্বাচন কমিশন ভোটের তারিখ পরিবর্তন করে পহেলা ফেব্রুয়ারি দিন ধার্য করেছে। আমি জানি যে, পহেলা ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। শনিবার ( ১৮ জানুয়ারি) রাতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে গোপালগঞ্জ সমিতির এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তাপস বলেন, এই পরীক্ষা ( এসএসসি) শিক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। এখানে শিক্ষার্থী ও অভিভাবদের একটা প্রস্তুতি থাকে। সেখানে নির্বাচন না পিছিয়ে এগিয়ে আনলে আরও ভালো হতো। এটা আমার ব্যক্তিগত মতামত। এখানে শিক্ষার্থীদের ক্ষতি হবে। তাদের প্রস্তুতির ব্যাঘাত ঘটবে। এমনিতেই নির্বাচন কার্যক্রমে তাদের পড়ালেখা কিছুটা ব্যাঘাত ঘটছে।

তিনি আরও বলেন, আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাই-বোনদের একটি আকাঙ্খা এবং আবেগের জায়গা ছিলো। যেহেতু সরস্বতী পূজা ৩০ তারিখ পর্যন্ত বর্ধিত ছিলো, সে পর্যন্ত এটা হচ্ছিল। যার কারণে তাদের অসুবিধা ও আবেগ জায়গায় থেকে এটা বিবেচনা আগেই বাংলাদেশ নির্বাচন কমিশনের করা উচিত ছিলো। আমরা দেখেছি এটা নিয়ে আমাদের হিন্দু সম্প্রদায় ভাই – বোনদের মনক্ষুন্ন বা কষ্ট ছিলো।