নতুন কমিটি ঘোষনার মধ্য দিয়ে না’গঞ্জ জেলায় নাট্য শিল্পী কল্যাণ জোটের যাত্রা শুরু

0
নতুন কমিটি ঘোষনার মধ্য দিয়ে না’গঞ্জ জেলায় নাট্য শিল্পী কল্যাণ জোটের যাত্রা শুরু

প্রেসনিউজ২৪ডটকমঃ এম.আর.হায়দার// নারায়ণগঞ্জ জেলার মঞ্চ ও মিডিয়ার নাট্য শিল্পীদের কল্যাণে গঠিত নাট্য শিল্পী কল্যাাণ জোট নারায়ণগঞ্জ জেলা নামে সংগঠনটি যাত্রা শুরু করেছে। সম্প্রতী (১০ অক্টোবর) নগরীর গুলশান সিনেমা মিলনায়তনে নব গঠিত নাট্য শিল্পী কল্যাণ জোট নারায়ণগঞ্জ জেলার ৩ বছর মেয়াদী ৫১ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী পরিষদ ঘোষনা করার মধ্য দিয়ে এই সংগঠনটি কার্যক্রম শুরু করেছে।

এদিন বিশিষ্ট সাংস্কৃতিক অনুরাগী ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সভাপতি আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলুর সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচিতি সভায় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন দৈনিক স্বাধীন দেশ পত্রিকার প্রকাশক এবং স্বাধীন বাংলাদেশ নাট্য গোষ্ঠীর কর্নধার মোঃ আশ্রাব উদ্দিন, আ্ড়াই হাজার উপজেলার চমক নাট্য গোষ্ঠীর দলপতি এড. মোঃ ইসমাইল ভূঞা, সোনার গাঁ উপজেলার নাট্যদল শতদল নাট্য সংসদের সভাপতি সাবেক পুলিশ কর্মকর্তা মোঃ শাহ আলম, বন্দর প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং জাতীয় দৈনিক দেশ রূপান্তরের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মোবারক হোসেন খান কমল এবং জনতা ব্যাংক কর্মচারী ইউনিয়নের নেতা এবং মঞ্চাাভিনেতা মোঃ মোসলেহ উদ্দিন জীবন প্রমূখ।

বিশিষ্ট সংবাদ, নাট্য ও মানবাধিকার কর্মী এম.আর.হায়দার রানার সঞ্চালনায় এবং জেলার সাত থানা থেকে আগত বিভিন্ন নাট্য শিল্পীদের উপস্থিতিতে অনুষ্ঠিত কমিটি ঘোষনা ও পরিচিতি সভায় আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলুকে সভাপতি ও মোঃ হুমায়ুন কবীরকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট নব গঠিত কার্য নির্বাহী পরিষদ (২০২২-২০২৫) ঘোষনা করা হয়।

কমিটির অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, সিনিয়র সহ সভাপতি মোঃ আশ্রাব উদ্দিন, সহ সভাপতি মোঃ কবির হোসেন, সহ সভাপতি মোবারক হোসেন খান কমল, সহ সভাপতি মোঃ হোসেন আলম মেম্বার, সহ সভাপতি আলহাজ¦ মোঃ নুর হোসেন, সহ সভাপতি মোঃ মিজানুর রহমান খোকন, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মোসলেহ উদ্দিন জীবন ও মোঃ শাহআলম, সহ সাধারন সম্পাদক মোঃ মহিউদ্দিন সানি ও মোঃ আলমগীর মিয়া, সাংগঠনিক সম্পাদক এম.আর.হায়দার রানা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নাহিদ ইরফান শ্যামল ও এ.আর.মহসিন, সহ সাংগঠনিক সম্পাদক কামাল আহমেদ ও মোঃ শামীম খান, দপ্তর সম্পাদক হাজী মোঃ মহসিন, সহ দপ্তর সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আবু সাঈদ চৌধুরী, যুগ্ম প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রবিউল আলম, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক মোঃ হাজী মানিক, মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা বেগম রত্না, নাট্য সম্পাদক মোঃ ইদ্রিস আলী, সহ নাট্য সম্পাদক এড. সম্ভু নাথ সাহা সৈকত, সাংস্কৃতিক সম্পাদক এজাজ খান, সহ সংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমান রাজা, আইন বিষয়ক সম্পাদক এড.মোঃ ইসমাইল ভূঞা, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক শাহ আলম ভূঁইয়া, তথ্য প্রযুক্তি সম্পাদক গোলাম মোস্তফা রবি, সহ তথ্য প্রযুক্তি সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শুক্কুরম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিয়ার আলিমুজ্জামান, সহ আন্তর্জাতিক সম্পাদক মোঃ আমিনুল ইসলাম চৌধুরী এবং কার্য নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন মোঃ সাহাবদ্দিন পাঠান, এস.এম.ইউসুফ ইকবাল, মোঃ হামিদুল হক (হামদু), মোঃ আব্দুল আজিজ, রুহুল আমিন রনি, মোঃ বশির খান, তানজিল মাহমুদ রিপন, মোঃ আব্দুল লতিফ প্রধান, এস.এম হাবিবুর রহমান বদু এবং মোঃ সিরাজুল ইসলাম সিরাজ।

নব গঠিত এই জোটের প্রধান পৃষ্ঠ পোষক হিসেবে রয়েছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ এ.কে.এম শামীম ওসমান এবং প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশিষ্ট টিভি অভিনেতা জাহিদ হাসান। আগামী নভেম্বর মাসে অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে নব নির্বাচিত পরিষদকে অবিসিক্ত করা হবে বলে নাট্য শিল্পী কল্যাণ জোটের পক্ষ থেকে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here