শুক্রবার থেকে নতুন করে সিনেমা হল চালু,মাস্ক ছাড়া প্রবেশে ‘না’

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার:করোনা সংক্রমণ ঠেকাতে নানা রকম ব্যবস্থা নিয়েছে সরকার। শর্ত মেনে খুলছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। দেশের প্রেক্ষাগৃহ সেই তালিকায় যুক্ত করা হয়েছে। স্ক্রানার দিয়ে পরীক্ষা, স্যানিটাইজার ও মাস্কসহ স্বাস্থ্য বিধি নিশ্চিত করার শর্তে দীর্ঘ সাড়ে ছয় মাস পর খুলে দেওয়া হচ্ছে সিনেমা হল।

বৈশ্বিক কোভিড-১৯ করোনা কালীন দেশব্যাপী সকল চলচ্চিত্র প্রদর্শনের সিনেমা হল চলার মাধ্যমে জনগণের স্বাস্থ্য ঝুঁকি বৃদ্ধি পাওয়ার আশংকায় সরকারের নির্দেশে তথ্য মন্ত্রালয় সিনেমা হল বন্ধ করে দেয়।বরিশালের চলচ্চিত্র বিনোদনের একমাত্র প্রেক্ষাগৃহ অভিরুচি সিনেমা হল বাংলার সুপার স্টার হিরো শাকিব খানের শাহেন শাহ ছবির প্রদর্শনের মাধ্যমে প্রেক্ষাগৃহ হলটি সরকারি নির্দেশনা খুলে দেওয়া হবে।

শুক্রবার (১৬ অক্টোবর) নতুন করে সিনেমা হল চালু হওয়ার ঘোষণায় বৃহস্পতিবার বন্ধ থাকা অভিরুচি সিনেমা হলের ভিতরের দর্শকদের বসার চেয়ারগুলো পরিষ্কার-পরিচ্ছনতা করাসহ হলের বিভিন্নস্থানে জীবানুনাশক স্প্রে দিয়ে করোনা থেকে ঝুঁকি মুক্ত করেন। বৃহস্পতিবার দুপুরে দেখা যায় অভিরুচি সিনেমা হলের সু-মধুর কণ্ডের প্রচারক মাসুম শাকিব খানের শানে শাহ চলচ্চিত্রের পোস্টার আটা দিয়ে সাটানোর কাজ করছে। অন্য সকল স্টাফরা হলের মেসিন রুম থেকে শুরু করে হলের দর্শকদের বসার সিটগুলো নতুন করে ঝালিয়ে নিচ্ছেন।

এ ব্যাপারে অভিরুচি প্রেক্ষাগ্রহের পরিচালক সৈয়দ রেজাউল কবীর বলেন, করোনার মধ্যে বন্ধ থাকা সিনেমা হলগুলো মালিক পক্ষ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। অন্যদিকে গত সাড়ে ছয় মাস হলগুলো বন্ধ থাকার কারণে হলের সাধারণ কর্মচারীরা আর্থিক অনটনের মধ্যে মানবতার জীবন যাপন করেছেন। সিনেমা হলের কোন কর্মচারী সরকারিভাবে কারো কাছ থেকে কোন ধরনের সাহায্য সহযোগিতা পায়নি। এছাড়া শুক্রবার সিনেমা হলে মাস্কবিহীন দর্শকদের জন্য নিজস্ব অর্থায়নে মাস্ক বিতরণ করা হবে। একই সময় করোনা ঝুঁকি এড়াতে জীবানুনাশক ছিটানোসহ সকল ধরনের পরিচ্ছন্নতার ব্যবস্থা করা হয়েছে।

রেজাউল কবীর আরও বলেন, বর্তমানে চলচিত্রের সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকার কারণে নতুন কোন ছবি নির্মাণ না হওয়ায় পুরানো ছবি দিয়ে হল চালু করা হচ্ছে। এখানে পুরান ছবিতে বড়ধরনের দর্শকদের চাপ পড়বে বলে মনে হয় না। এরপরে ছবি পদর্শনকালে বিদ্যুৎ খরচ, স্টাফ খরচের টাকা উঠে আসার চেয়ে লোকসানের সংখ্যাটাই বেশি থাকবে বলে মনে করা হচ্ছে।

অভিরুচি সিনেমা হলে উপরে ডিসি আসন সংক্ষা রয়েছে ৩২৫টি। সৌখিন ও সুধী আসন মিলিয়ে রয়েছে ৬০০ আসন। এদিকে, এতদিন সিনেমা হলগুলো বন্ধ ছিল হয়ত চালু হওযার কারণে কিছু কিছু ঘরবন্ধি মানুষ একটু বিনোদনের জন্য সিনেমা হলে আসবে বলে আশা করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here