গিটারিষ্ট হিরোর মৃত্যু ও এলাকাবাসি নামের নরপিচাশরা–শরীফ উদ্দিন সবুজ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ যেকোনো মানুষের চিকিৎসা পাওয়ার অধিকার আছে। করোনায় আক্রান্ত হলেও। গত ৬ এপ্রিল রাত বারোটায় নারায়ণগঞ্জ শহরের দেওভোগ কৃষ্ণচূড়া মোড়ে তাদের ভাড়া বাড়ির সামনে গিটারিষ্ট হিরোর এম্বুলেন্সেই মৃত্যু হয়। এক ঘন্টারও বেশি সময় ‌’এলাকাবাসি’ নামের কিছু ব্যাক্তি তাদের এম্বুলেন্স আটকে রাখে প্রশাসনের অনুমোতি লাগবে এ অযুহাত দেখিয়ে। পরে পরিবার পুলিশের অনুমতি নেয়। কিন্তু ততক্ষনে সব কিছু শেষ। এম্বুলেন্স লাশ নামিয়ে দিয়ে চলে গেছে। হিরোর ভাই বললেন, এই এক ঘন্টা সময় নষ্ট না হলে হয়তো আমার ভাই বেঁচে যেতো।

কিছুক্ষন আগে আমি ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেনের সাথে কথা বললাম। রোগী নেয়ার জন্য কোনো ধরনের পারমিশনের প্রয়োজন নেই। তাহলে যেসব ‌’এলাকাবাসি’ নামের গায়ে মানেনা আপনি মোড়লরা হিরোকে চিকিৎসা থেকে বঞ্চিত করে মৃত্যুর কোলে ঠেলে দিলো তাদের কি বিচার হওয়া উচিৎ না ? হিরোর ভাই নাঈম জানালো, শুধু তাই নয়, এই কথিত এলাকাবাসি তাদের ভাইয়ের জানাজার ব্যবস্থা করতেও আত্মীয়-স্বজনকে বাধা দিয়েছে, ভয় দেখিয়েছে।

নাঈম আরো জানালো, ‘ বেশিরভাগ জায়গায় একটি ছবি ছড়িয়েছে আমার ভাইয়ের লাশটি বাড়ির গেটে পড়ে আছে। সেখানে কেউ নেই। কিন্তু এই ছবিটির ভেতরের খবরটি কেউ বললো না। আমাদের ভাইয়ের শেষ কৃত্যের জন্য আমরা কাউকে পাচ্ছিলাম না। আমরা জনে জনে গিয়ে অনুরোধ করছিলাম, জানাজার ব্যবস্থা করতে। প্রশাসনের কোনো বিষয় থাকলে তা করতে। আমাদের বলায় কাজ হচ্ছে না দেখে, আমার মা , পুত্রের শোকে যার মাতম করার কথা , তিনি-ও নানা জায়গায় ছোটাছুটি করেছেন। ডিআইটি মসজিদের ইমাম সাহেবকে বললাম তিনি বললেন, যেহেতু তার শ্বাস কষ্ট ছিলো তাই তারা দাফন করতে পারবেন না। পরে কাউন্সিলর বিভা আপা এসে দাফনের ব্যবস্থা করেছেন।’

এলাকাবাসি নামের এই অতি উৎসাহি, নরপিচাশ চক্রকে খুজে বের করে আইনের মুখোমুখি করা দরকার। নইলে এরকম ঘটনা আরো ঘটতে পারে।–শরীফ উদ্দিন সবুজ, ৭-৪-২০২০( শরীফ উদ্দিন সবুজের ফেসবুক আইডি প্রেসনিউজ২৪ডটকম এর পাঠকদের জন্য হুবাহুব তুলেধরা হলো)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here