সিদ্ধিরগঞ্জে আরসিসি সড়কের ঢালাই ভেঙে দেয়াল নির্মাণ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা ১ নং ওয়ার্ডে সিটি করপোরেশনের টেন্ডারের মাধ্যমে করা একটি আরসিসি সড়কের ঢালাই ভেঙে ভাওয়ান্ডারী দেয়াল নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। আব্দুস সালাম নামে এক বাড়ীর মালিক গত বৃহস্পতিবার রাতে সড়ক ভেঙে দেয়াল নির্মাণ করেন। থানা পুলিশ ও ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুকের নিষেধ অমান্য করে সড়ক ভেঙ্গে ফেলায় আশপাশের বাসিন্দাদের মাঝে বিরাজ করছে চরম ক্ষোভ।

জানা গেছে, নাসিকের ১ নং ওয়ার্ডের ডি-ব্লকের ৩ নং সড়কের ৩৪৪ নং হোন্ডিং খাঁন মঞ্জিল নামক বাড়ীর মালিক আব্দুল সালাম। গত দেড় বছর আগে সিটি করপোরেশন টেন্ডারের মাধ্যমে এই বাড়ীর পাশ দিয়ে আরসিসি ড্রেন ও সড়ক নির্মাণ করেন। ড্রেনটির নির্মাণ কাজ শেষে হলেও সড়কটির ঢালাই বাকি থাকে। গত বুধবার সড়কটির ঢালাই দেওয়া হয়। সড়কটি প্রশস্থ করতে তার জায়গা থেকে আড়াইফুট জায়গা পড়ে সড়কে। সালাম বৃহস্পতিবার রাতে সড়কের ঢালাই ভেঙে দেওয়াল নির্মাণ কাজ শুরু করেন।

প্রতিবেশিরা বাধা দিলেও তিনি কর্ণপাত করেননি।  সরেজমিনে গিয়ে সড়ক ভাঙার কারণ জানতে চাইলে আব্দুস সালাম বলেন, সিটি করপোরেশন আমাকে কোন নোটিশ না দিয়ে আমার বাড়ীর ভাওয়ান্ডারী দেয়াল ভেঙে ফেলে। তাই আমি আমার দেওয়াল আবার নির্মাণ করছি। দেওয়াল ভাঙার পর সিটি করপোরেশনের বিরুদ্ধে কি প্রদক্ষেপ নিছেন জানতে চাইলে তিনি বলেন, আদালতে মামলা করেছি। থানায় লিখিত অভিযোগ দিয়েছি। স্থানীয় কাউন্সিলরকে জানিয়েছি। তারা কোন ব্যবস্থা নেয়নি।

তাই আমি নিজেই সড়ক ভেঙে বাড়ীর ভাওয়ান্ডারী দেয়াল দিচ্ছি।  স্থানীয় কাউন্সিলর ওমর ফারুক বলেন, জনস্বার্থে সড়ক নির্মাণ করা হয়। আব্দুস সালামের সম্পতি নিয়ে তার বাড়ীর ভাওয়ান্ডারী দেয়াল ভেঙে রাস্তা করা হয়েছে। দেড় বছর পর সালাম আপত্তি জানালে বিষয়টি আলোচনা সাপেক্ষে সমাধান করার কথা বলি। যদি তিন সড়কের ঢালাই ভেঙে থাকেন তা খদিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগ তদন্তকারী সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক(এসআই) সওকত জামিল বলেন, অভিযোগ পেয়ে সরেজমিনে গিয়ে জানতে পারি সিটি করপোরেশন রাস্তা করেছে। আব্দুস সালাম আদালতে মামলা করেছেন। তাই বিষয়টি আদালতের বিষয়। তাকে স্থিতি অবস্থা বজায় রাখতে বলে কাগজপত্র নিয়ে থানায় হাজির হতে বলেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here