বন্দরের চিত্তরঞ্জন নৌকা ঘাটে এক টাকার টোল ৫ টাকা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বন্দর প্রতিনিধি: বন্দরের চিত্তরঞ্জন নৌকা ঘাটে টোল আদায় নিয়ে চলছে নৈরাজ্য। ঈদের তিনদিন আগে থেকেই এ ঘাটে এক টাকার টোল আদায় করা হচ্ছে ৫ টাকা করে।এ নিয়ে যাত্রীদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

এ নিয়ে প্রতিদিনই খেয়াঘাটে ঘটছে যাত্রী ও ইজারাদারের লোকদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা। যাত্রীরা জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাভুক্ত বন্দরের চিত্তরঞ্জন নৌকা ঘাটে ট্রলার দিয়ে নদী পারাপার বাবদ যাত্রী প্রতি আদায় করার কথা এক টাকা। কিন্তু ইজারাদার শুরুতেই টোলের পরিমাণ দ্বিগুণ করে এক টাকার টোল দুই টাকা আদায় করতে থাকেন। রাত ৮টার পর টোলের পরিমাণ বাড়িয়ে যাত্রী প্রতি নেওয়া হয় ৩ টাকা।

বর্তমানে পবিত্র ঈদুল ফিতরের দোহাই দিয়ে আদায় করা হচ্ছে ৫ টাকা করে। ঈদের ৩ দিন আগে থেকেই অতিরিক্ত এই টোল আদায় করা হচ্ছে বলে যাত্রীরা জানান। এ ঘাটের মাঝি মো. মুছা জানান, ৭ দিন ধরে এ ঘাটে যাত্রী প্রতি ৫ টাকা করে আদায় করা হচ্ছে। ইজারাদারের ট্রলার ছাড়াও অন্যান্য খেয়া নৌকায় নদী পারাপার হলেও যাত্রীদের গুনতে হয় অতিরিক্ত টাকা।

এ দিকে অতিরিক্ত টোল আদায় নিয়ে ঘাটে প্রতিদিনই ঘটছে বচসা ও হাতাহাতির ঘটনা। ঘাটের টোল আদায়কারীরা জানান, অতিরিক্ত টোল নয়, তারা ঈদ বকশিস নিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here