গণমাধ্যমে অপপ্রচারের বিরুদ্ধে বন্দরে খান মাসুদের সংবাদ সম্মেলন    

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: যুবলীগ নেতা খান মাসুদের নামে বিভিন্ন গণমাধ্যমে অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এক সংবাদ সম্মেলন করেন, বন্দর থানা ও ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

বৃহস্পতিবার (২৪শে সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ মহানগরের বন্দরে খানবাড়ী এলাকায় খান মাসুদ এর নিজ বাস ভবনে জেলা ছাত্রলীগ এর সাবেক সহ-সভাপতি এ্যাড. মোঃ জাহাঙ্গীর আলম এ লিখিত বক্তব্য পাঠ করেন।
তিনি বলেন, গণমাধ্যম দেশের চতুর্থ স্তম্ভ। দেশ পরিচালনায় সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। সত্য সংবাদের মধ্যমে দেশের উন্নয়ন, সঠিক ইতিহাস ও ন্যায় বিচারসহ দেশের  উন্নয়ন করে চলেছে গণমাধ্যম। আজ অনেক দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে আমরা আপনাদের সামনে হাজির হয়েছি ।

আপনারা জানেন নারায়ণগঞ্জ বন্দরের ঐতিহ্যবাহী খান পরিবারের কথা। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে খান পরিবারের কৃতি সন্তান মরহুম বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন খান সবুজ মহান স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়ে ছিলেন। তিনি যুদ্ধকালীন কমান্ডারও ছিলেন। খান পরিবারের আরেক কৃতি সন্তান মরহুম জয়নাল আবেদীন খান অত্র এলাকার আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি সুনামের সাথে অত্র এলাকার কমিশনারের দায়িত্ব পালন করেছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু হত্যার পর এদেশে কেউ তার নাম বা বাংলাদেশ আওয়ামী লীগের নাম মুখে নিতে পারত না। যারা আওয়ামী লীগের নাম মুখে নিত তাদের মামলা হামলা দিয়ে এলাকা ছাড়া করেছিলো। আজ বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায়। আমরা তৃণমূল আওয়ামী লীগ একটু প্রশান্তিতে থাকবো। কিন্তু দুঃখের বিষয় জামাত বিএনপি থেকে আওয়ামী লীগে অনুপ্রবেশ করে তৃণমূল আওয়ামীলীগকে নির্যাতন চালিয়ে যাচ্ছে একটি কুচক্রী মহল। যা দুঃখজনক।

আপনারা জানেন বন্দরের ঐতিহ্য খান পরিবারের কৃতি সন্তান ছাত্রলীগ নেতা খান মাসুদের কথা। জামাত বিএনপি থেকে আগত একটি চক্র ছাত্রলীগ নেতা খান মাসুদকে নিয়ে আবারো গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বিভিন্নভাবে অপপ্রচার চালিয়ে তাকে প্রশ্নবিদ্ধ করতে নানা কুট-কৌশল চালিয়ে যাচ্ছে।

গত ৬ই সেপ্টেম্বর বন্দরে ঐতিহ্যবাহী খান বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর সহ ৩ জনকে আহত করা হয়। এমপি সেলিম ওসমান ও শামীম ওসমান ভাইয়ের নির্দেশনায় বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধ এম.এ রশিদ ভাইয়ের সমন্বয়ে বিষয়টি মিমাংসা হয়। কিন্তু মিমাংশার দু’দিন না যেতেই উল্টো খান মাসুদকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে তাদের কতিপয় সাংবাদিকের মাধ্যমে মিথ্যা মনগড়া সংবাদ প্রকাশ করে আসছে যা সম্পূর্ণ ভিত্তিহীন বানোয়াট। এমন বানোয়াট একপেশি ধারাবাহিক সংবাদ প্রকাশ সত্যিই দুঃখজনক। আপনাদের মতো পেশাদার সাংবাদিক ভাইদের মাধ্যমে আমরা এধরনের অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সাংবাদিকরা জাতির বিবেক কিন্তু কতিপয় অসাধু কয়েক সাংবাদিকের জন্য এমন এক মহান পেশার সুনাম ক্ষুন্ন হচ্ছে। আমরা আপনাদের বস্তুনিষ্ট সংবাদ প্রকাশে আশাবাদী। যেভাবে জামাত বিএনপির সন্ত্রাসীরা বাংলাদেশ আওয়ামী লীগে অনুপ্রবেশ করে জাতির জনক বঙ্গবন্ধুর দলকে ধংস করার ষড়যন্ত্র করছে তাদের চিহ্নিত করে সংবাদ প্রকাশ করলে আমরা তৃণমূল আওয়ামী লীগ প্রানে রক্ষা পাব নতুবা তৃণমূল আওয়ামী লীগ বলে কিছুই থাকবেনা। বাংলাদেশ আওয়ামী লীগকে রক্ষা করতে হলে তৃণমূল আওয়ামী লীগকে রক্ষা করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বন্দর থানা যুবলীগ এর সাংগঠনিক সম্পাদক মোঃ সাইদুল ইসলাম জুয়েল, কলাগাছিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রুহুল আমিন, বন্দর থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মুজাহিদুল ইসলাম বিপ্লব প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here