বন্দরে পঞ্চায়েত ও মসজিদ কমিটির বিরুদ্ধে ইউএনও’র কাছে অভিযোগ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: বন্দরের ২২নং ওয়ার্ডের একটি পঞ্চায়েত ও মসজিদ কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ কতিপয় কর্মকর্তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দাখিল করেছে আমিন আবাসিক এলাকাবাসী। গতকাল সকালে এলাকার অসংখ্য বাড়ির মালিক স্ব-শরীরে গিয়ে তার ওই অভিযে বন্দর বাসসূাগটি দাখিল করেন। অভিযোগে উল্লখ করা হয়,আমিন আবাসিক এলাকা পঞ্চায়েত ও মসজিদ কমিটির সভাপতি সালাউদ্দিন প্রধাণ ও শাহজাহানসহ আরো ৭/৮ সদস্য কমিটিকে এক তরফা নিয়ন্ত্রণে রেখে অনিয়ম,দুনীতি ও স্বেচ্ছাচারিতা চালিয়ে আসছে।

বিগত ২০১০ সালে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন হলেও সালাউদ্দিন ও শাহজাহানসহ ৭/৮জন মিলে কমিটি গঠনের কিছুদিন পর থেকেই তারা কমিটির গঠনতন্ত্রের ৫ ও ৬ নং ধারা অমান্য করে প্রতি মাসে কোন মিটিং কিংবা ৩ মাস অন্তর অন্তর হিসাব দেয়া থেকে বিরত থাকছেন। রেজুলেশন  না করেই মনগড়া আয় ব্যায় করে চলেছেন। বিগত ৯ বছরে মসজিদ কমিটির ফান্ডে প্রায় ১ থেকে দেড় কোটি টাকা রয়েছে। বিভিন্ন সময়ে তারা এসব টাকা ইচ্ছেমতো ব্যায় করে আসছেন। মসজিদ পঞ্চয়েতের আয় ব্যায়ের হিসেবের কথা বললে বাড়ীওয়ালাদেরকে গালমন্দসহ হুমকিও প্রদান করে থাকেন।

সালাউদ্দিন-শাহজাহানের ভয়ে কেউ প্রতিবাদের সাহস পায়না। বিষয়টি তদন্ত সাপেক্ষে কার্যকরি পদক্ষেপ গ্রহণের জন্য বন্দর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়,বন্দর থানার অফিসার ইনচার্জ এব নারায়ণগঞ্জ পুলিশ সুপারের নিকট এই অভিযোগ উত্থ্যাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here