সাংবাদিক উন্নয়ন ফাউন্ডেশন না’গঞ্জ এর ৪র্থ বর্ষে গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ শহর প্রতিনিধি; মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকালে নারায়ণগঞ্জ জেলা সরকারি গনগ্রন্থাগারে অনুষ্ঠিত হয় সাংবাদিক উন্নয়ন ফাউন্ডেশন নারায়ণগঞ্জ এর ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষ্যে মহামারি করোনা থেকে সুরক্ষায় ‘গনমাধ্যমের ভূমিকা শীর্ষক’ আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, অন লাইন নিউজ পোর্টাল টেলিগ্রাফ নিউজ ২৪.কম সম্পাদক মোঃ আরিফুজ্জামান আরিফের সভাপতিত্বে সাংবাদিক উন্নয়ন ফাউন্ডেশনের ৩য় বর্ষপূর্তি শেষে ৪র্থ বর্ষে পদার্পন উপলক্ষে আয়োজিত ‘গনমাধ্যমের ভূমিকা শীর্ষক’ আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সবার কন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক ফয়েজ উদ্দিন আহমদ লাভলু।

প্রধান অতিথির বক্তব্যে ফয়েজ উদ্দিন আহমদ লাভলু বলেন, সাংবাদিকরা না থাকলে করোনায় কি হচ্ছে আমরা জানতে পারতাম না। নিজের বাবা-মার করোনা হওয়ায় তাদেরকে নিচ তলায় রেখে সন্তানরা দ্বিতীয় তলায় আশ্রয় নিয়েছিলো। এমনও ঘটনা ঘটেছে করোনায় বাবা মারা যাওয়ায় বাবার লাশ সহ বিছানাপত্র নিয়ে যেতে বলেছে। মানবতা কোথায় গিয়েছে? এখন মাস্ক পড়লে কাউকে চিনা যায় না। কাছের মানুষকেও অচেনা লাগে। বিভ্রান্তি আর ভোগান্তিতে পড়তে হচ্ছে।

তিনি আরো বলেন, এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। আমরা গরীব মানুষ বাংলাদেশে বাস করি। আল্লাহর অশেষ রহমতে ও পীর আউলিয়ার দেশ হিসেবে আমরা ভালো আছি। তবে অবশ্যই আমাদের মাস্ক ব্যবহার করতে হবে। আমি আমার পত্রিকায় প্রতিদিন স্বাস্থ্যবিধি মানার জন্য মাস্ক ব্যবহারের একটি বিজ্ঞাপন প্রকাশ করছি এবং এটা শেষ পর্যন্ত প্রকাশ করে যাবো। আমারও করোনা হয়েছিলো। কিভাবে সুস্থ্য হয়েছি আমি আল্লাহ পাক ভালো জানেন। কারন করোনার কোন ওষুধ নেই। আমি আল্লাহর দরবারে দোয়া করবো বাংলাদেশ সহ বিশ্ব থেকে করোনা তুলে নেওয়া হোক।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন, আয়োজক সাংবাদিক উন্নয়ন ফাউন্ডেশন নারায়ণগঞ্জ অনেক ভালো ভাল কাজ করে যাচ্ছে। তাদের এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। বর্তমানে নারায়ণগঞ্জ জেলা বাংলাদেশে দ্বিতীয় করদাতা জেলা হিসেবে স্বীকৃত। লিংকরোডের উন্নয়ন কাজ হলে আমরা দেশের মধ্যে উন্নত জেলা হিসেবে থাকবো। আমি সাংবাদিক উন্নয়ন ফাউন্ডেশন এর ৪র্থ না শত বছরে পদার্পন করবে সেই আশাবাদ ব্যক্ত করে তাদেরকে অভিনন্দন জানাচ্ছি।

অনুষ্ঠানের শুরুতেই নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক তানভীর আহমদ টিটু উদ্বোধক হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ রবিউল হোসেন, বন্দর উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, নাসিক ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ¦ নাজমুল আলম সজল, নাসিক সংরক্ষিত মহিলা কাউন্সিলর শারমীন হাবিব বিন্নি, কবি ও সাহিত্যিক এড.নুরুল আলম, নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগ সহ সভাপতি মোঃ শহিদ ঊল্লাহ, জেলা পরিষদ সদস্য মোস্তফা হোসেন চৌধুরী ও যুবলীগ নেতা খান মাসুদ প্রমূখ।

আলোচনা শেষে আনন্দঘন পরিবেশে অতিথিরা কেক কেটে চতুর্থ বর্ষে পদার্পনের শুভ সূচনা করেন। পরে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরীতে বিভিন্ন ব্যক্তিকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে সম্মাননা গ্রহন করেন সমাজ রত্ন হিসেবে অনুষ্ঠানের প্রধান অতিথি ও দৈনিক সবারকন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু, ক্রীড়াঙ্গনে বিশেষ অবদান রাখায় নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক তানভির আহমেদ টিটু, রাজনীতি ও সমাজ উন্নয়নে বিশেষ অবদার রাখায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ রবিউল হোসেন, বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী কাজিম উদ্দিন প্রধান ও নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের সহ সভাপতি মোঃ শহিদ উল্লাহ, করোনা যোদ্ধা ও সমাজ উন্নয়নে অবদান রাখায় নাসিক ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ¦ নাজমুল আলম সজল ও নাসিক ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান, রাজনীতি ও সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখায় কবি-সাহিত্যিক এড. নুরুল আলম এবং জেলা পরিষদের সদস্য মোস্তফা হোসেন চৌধুরী, নাট্যাঙ্গনে বিশেষ অবদান রাখায় সংবাদ ও মানবাধিকারকর্মী এবং নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য এম.আর.হায়দার রানা, সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় নাসিক সংরক্ষিত কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী ও বিশিষ্ট ব্যবসায়ী নিজাম উদ্দিন রতন, করোনা যোদ্ধা ও মাদকমুক্ত সমাজ গড়ার নারী নেতৃত্বে ও সমাজ উন্নয়নে বিশেষ অবদানের জন্য মিসেস সুমি বেগম, সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য টেলিগ্রাফ নিউজ ২৪.কমের সম্পাদক মোঃ আরিফুজ্জামান আরিফ, দৈনিক দেশ এর জেলা প্রতিনিধি ও অপরাধ রিপোর্ট সম্পাদক খোন্দকার মাসুদুর রহমান দিপু, অগ্নিবীণা সাহিত্য পরিষদের সভাপতি সাংবাদিক মোখলেছুর রহমান তোতা, জাতীয় সাপ্তাহিক প্রতি নিয়ত’র নির্বাহী সম্পাদক মোঃ সোলায়মান হোসেন রনি, আলোর তরীর প্রকাশক ও সম্পাদক এইচ.এম. মিকাঈল ইসলাম রাজ, নারী কল্যাণ ও সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখায় সুলতান আহমেদ মেমোরিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান ফেরদৌসি আক্তার রেহেনা, সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য মিতু ক্লিনিকের ম্যানেজিং ডিরেক্টর মোঃ সিরাজুল ইসলাম, সাংস্কৃতিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় স্বর্ণপদক প্রাপ্ত আবৃত্তি শিল্পী সবুজ রায় প্রমূখ সহ মোট একত্রিশ জনকে এদিন পদকে ভূষিত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here