না.গঞ্জে কাউন্সিলর খোরশেদের উদ্যোগে “করোনা প্রতিরোধে” টেলি মেডিসিন সেবা চালু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত সন্দেহভাজন রোগীদের স্বাস্থ্য সেবা’ প্রদানের লক্ষ্যে টেলিসেবা কার্যক্রম চালু করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

১৩ এপ্রিল সোমবার গণমাধমকে এসব তথ্য জানান খোরশেদ। এ কার্যক্রমে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। এতে ৫ জন বিশেষজ্ঞ ডাক্তার মানুষকে টেলিসেবা প্রদান করবেন। এতে সমন্বয় করবেন ডা. জেনিথ, উপ সমন্বয়কারী হিসেবে থাকবেন আশরাফুজ্জামান হীরা। এটির আইডিয়া প্রদান করেছেন টাইম টু গিভ নামে একটি সংগঠন আর বাস্তবায়নে সহায়তা করছেন ওয়ার্কিং ফর বেটার নারায়ণগঞ্জ।

খোরশেদ জানান, আল্লাহর অশেষ রহমতে এবং নারায়নগঞ্জের স্বনামধন্য কয়েকজন চিকিৎসক ও তরুণের স্বেচ্ছাশ্রম এবং টাইম টু গিভ এর তত্ত্বাবধায়নে আজ থেকে বিনামূল্যে টেলিফোনে করোনা ও গাইনী সংক্রান্ত পরামর্শ দিবেন বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ। নগরবাসী তাদের সমস্যায় ফোন করে সেবা গ্রহণ করতে পারবেন।

এর আগে খোরশেদ তার উদ্যোগে নারায়ণগঞ্জের বিভিন্ন করোনা আক্রান্ত ও স্বাভাবিক মৃত্যু হওয়া মানুষের দাফন ও সৎকারে এগিয়ে এসেছেন। করোনার শুরুতে বিভিন্ন এলাকায় বেসিন ও পানির পাশাপাশি ক্ষারযুক্ত সাবানে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন মানুষের জন্য। যখন হ্যান্ড স্যানিটাইজারের সংকট ছিল তিনি নিজেই হাজার হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে বিলিয়েছেন।

এরপর খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। সড়কে নেমে সড়ক ও যানবাহন জীবাণুমুক্ত করতে কাজ করেছেন তিনি। এ ছাড়া এলাকায় এলাকায় জনসচেতনতায় মাকিং ও নিজের স্বেচ্ছাসেবীদের নিয়ে তিনি ফোন পাওয়া মাত্র কোয়ারেন্টিনে থাকা পরিবারগুলোর ঔষধ ও খাদ্য সামগ্রী দিনে রাতে সরবরাহ অব্যাহত রেখেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here