মতলব উত্তরে অমর একুশে বইমেলা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

0
মতলব উত্তরে অমর একুশে বইমেলা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ  কামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক চাঁদপুর চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুরে ২ দিনের অমর একুশে বইমেলা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এখলাছপুর সেন্টার অফ হেলথ ইকো’র আয়োজনে ২৮ ফেব্রুয়ারী বুধবার বিকালে উপজেলার এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট চিকিৎসক, এখলাছপুর সেন্টার অফ হেলথ ইকো’র প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মোস্তফা জামান।

এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান এর সভাপতিত্বে এবং আমান উল্যাহ মাস্টারের সঞ্চারনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন,কথাসাহিত্যিক ও নাট্যকার ইসহাক খান, কবি ও কথাসাহিত্যিক ফরিদুর রহমান,কবি ও কথাসাহিত্যিক ঝর্না রহমান,গবেষক, প্রাবন্ধিক ও শিশু সাহিত্যিক সরকার আব্দুল মান্নান,শিশু সাহিত্যিক হুমায়ুন কবির ঢালী,বিশিষ্ট সাহিত্যিক শ্যামলী খান, এখলাছপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, সাংবাদিক শামসুজ্জামান ডলার, কবি খোরশেদ আলম নয়ন।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ডা. মোস্তফা জামান বলেন,বই পড়ার মাধ্যমে শিক্ষার্থীদের শব্দভাণ্ডার সমৃদ্ধ করতে হবে। শিক্ষার্থীরা দিন দিন মোবাইলে আসক্ত হয়ে যাচ্ছে। তাই তাদেরকে বই পড়া মুখি করা খুবই জরুরি হয়ে পড়েছে। তাদের কথা চিন্তা করেই এই গ্রামাঞ্চলে বইমেলার আয়োজন করি। তিনি আরো বলেন, শুধু শিক্ষার্থীদের নয় সমাজের শিক্ষিত সকল পেশার মানুষদেরকেই বইমেলার প্রতি উৎসাহিত করতে হবে।

মতলবের একলাশপুর এলাকায় দু’বছর যাবত আমি বইমেলার আয়োজন করে আসছি। এবারের বইমেলার উদ্বোধনে পাঁচ জন কবি ও সাহিত্যিক উপস্থিত হয়ে দর্শনার্থীদের উৎসাহিত করেছেন।এখলাছপুর সেন্টার অফ হেলথ ইকো হাসপাতাল চত্ত্বরে আয়োজিত বই মেলায় ১৫টি স্টলে বিখ্যাত বিখ্যাত লেখকদের লেখা বই ঐ স্টলগুলোতে রাখা হয়।স্থানীয় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ ও বিভিন্ন স্কুলের  শিক্ষার্থীরা এখলাছপুরের দুই দিন ব্যাপী বই মেলায় বিচরন করে এবং প্রিয় লেখকের বই নিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here