কলিজায় আঘাত খাওয়া “মা” –মফিজুল ইসলাম, পিপিএম

0
প্রেসনিউজ২৪ডটকম:স্রষ্টাকে খোঁজার জন্য যাই মক্কা-মদিনায় তোমার ঘরেই লুকিয়ে আছে স্রষ্টার মহিমা। সাতমাস এক দিনে বাচ্চা যখন দশ ইঞ্চি লম্বা হয় পেটের থলিতে জায়গা হয় না মায়ের কলিজার নীচে পা রাখা হয়। এভাবে বাচ্চা যত লম্বা হয় পায়ের আঘাতে মায়ের কলিজা এক থেকে পাঁচ ইঞ্চি উপরে উঠে যায়। বিজ্ঞানীরা বলে যে বাচ্চাটি সবচেয়ে কম নড়াচড়া করে সেও কমছে কম মায়ের কলিজায় সাড়ে চারহাজার বার আঘাত করে।

এর মধ্যে তিনটি আঘাত খুবই মারাত্বক ‘মা’য়ের মাঝেই খোঁজ তুমি স্রষ্টাকে সর্বাত্বক। শেষের দিকে প্রথম আঘাতে ডিম্বের তিনটি পর্দা ফেটে যায় দ্বিতীয় আঘাতে মায়ের জরায়ুর সাতটি পর্দা ফেটে যায়। কলিজার আঘাতে মা পানি পান করিতে চায় কিন্তু ঐ সময় ডাক্তার বলে মুখে পানি খেতে আছে মানা। তিরমিজি শরীফের হাদিসে কয় সমুদ্রের পানিও যদি তখন মা কে খাওয়ায় তিষ্ণা মিটিবে না মায়ের কলিজার ব্যাথায়।
তৃতীয় আঘাত যখন বাচ্চাটি করে কলিজা ফেটে মায়ের রক্ত ঝরে। ভুমিষ্ট হয়ে যখন বাচ্চা ও-য়া “মা” বলে চিৎকার করে চিৎকার শুনিয়া মায়ের ফাঁটা কলিজা জোড়া লাগতে থাকে। বাচ্চা ক্রন্দন করে যত মায়ের কলিজা ভাল হয় তত । বড় হয়ে দুরে গিয়ে সন্তান যখন বিপদে থাকে মায়ের কলিজার আঘাত আবার বাড়তে থাকে। স্রষ্টাকে পাবে না তুমি সেই ‘মা’ কে কষ্ট দিলে হাদিসে আছে মায়ের সেবায় স্রষ্টাকে মিলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here