সোনারগাঁওয়ে রাউৎগাঁওয়ে ভূমি দস্যু হানিফ সরদারের বিরুদ্ধে মানব বন্ধন

0
সোনারগাঁওয়ে রাউৎগাঁওয়ে ভূমি দস্যু হানিফ সরদারের বিরুদ্ধে মানব বন্ধন

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টারঃসোনারগাঁওয়ের রাউৎগাঁওয়ে ভূমি দস্যু হানিফ সরদারের বিরুদ্ধে মানব বন্ধন করেছেন ভোক্তভোগী ও এলাকাবসী। ১৬ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে সোনারগাঁও উপজালার জামপুর ইউনিয়নের রাউৎগাঁও মসজিদ সংলগ্ন মাঠে মানব বন্ধনে, স্থানীয় ভূমী দস্যু হানিফ সর্দারের প্রতারণার বিষয় তুলে ধরেন ভুক্তভোগী পরিবার গুলো।

ভুক্তভোগীরা জানান, বিগত ২০১৪ সালে উপজেলার রাউৎগাঁও গ্রামের ভূমি দস্যু হানিফ সরদার একই এলাকার বাসিন্দা সাঈদ গং (দুই ভাই, ২ বোন) এর পৈত্রিক ওয়ারিশ সূত্রে রাউৎগাঁও মৌজায় প্রাপ্ত আর,এস ৬৩১ দাগে ৩০ শতাংশ, ৬৩২ দাগে ৯ শতাংশ, ৬৩৩ দাগে ৪.৫০ শতাংশ মোট ৪৩.৫০ শতাংশ ভূমি হতে ৬৩২ ও ৬৩৩ দাগে মোট ১৩ শতাংশ ভূমি বিক্রির চুক্তি হয়।

অক্ষর জ্ঞানহীন ভুক্তভোগী সাইদ গং বিশ্বাস করে সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসে স্ব শরীরে উপস্থিত হয়ে ২০/০৩/২০১৪ সালে আমমোক্তার নামা দলিলনং- ৪৩৯৪ দলিলে ৯ শতাংশ ও ১৮/০৫/২০১৪ সালে আমমোক্তার নামা দলিল নং ৭৫০২ নং দলিলে ৪ শতাংশ মোট ১৩ শতাংশ জমি বিক্রি করেন এবং জমির দখল বুঝিয়ে দেন।ভুমি দস্যু হানিফ সর্দার ২০১৪ সাল থেকে ক্রয়কৃত জমি দীর্ঘ এযাবৎকাল পর্যন্ত ভোগ দখল করে আসছিলেন।

অবশিষ্ট ৩০.৫ শতাংশ ভূমি ভুক্তভোগী সাঈদ গং পূর্বের মতোই দখল ও সরকারি খাজনাদি প্রদান করতঃ ভোগদখল করেয়া আসছিলেন। অল্প কিছুদিন পুর্বে ভুমি দস্যু হানিফ সর্দার বাকি ৩০.৫শতাংশ ভুমি দাবি করে জবরদখল করতে গেলে সাইদ গং অবশিষ্ট ৩০.৫ শতাংশ জমির নকল উঠাইয়া জানতে পারেন যে প্রতারণার মাধ্যমে ১৩ শতাংশের সাথে অন্য দাগের অবশিষ্ট ৩০.৫ শতাংশ শতাংশ জমি লিখে নেয় ভুমি দস্যু হানিফ সর্দার।

এই ঘটনায় বৃহস্পতিবার ক্ষুব্ধ এলাকাবাসী ও ভুক্তভোগী সাঈদ গং ভূমি দস্যু হানিফ সরদারের বিরুদ্ধে মানব বন্ধন করেন। মানব বন্ধনে এলাকাবাসী সুষ্ঠ তদন্তের মাধ্যমে ভূমি দস্যু হানিফের প্রতারণার দৃষ্টান্তমূলক বিচার দাবি করে ভুক্তভোগী সাঈদ গং এর জমি ফিরিয়ে দেয়ার আহ্ববান জানান।একাধিক বার কল দিয়েও সাড়া পাইনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here