না.গঞ্জ সোনারগাঁয়ে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি হওয়া ৩৭টি গরু উদ্ধার ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের টিপুরদী এলাকায় মধুমতি সিএনজি পাম্পের সামনে থেকে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি হওয়া ৩৭টি গরু ঢাকার খিলগাঁও থেকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১১ জানুয়ারি) রাতে ডাকাতদের দেওয়া তথ্য অনুযায়ী গরুগুলো উদ্ধার করা হয়।

এর আগে এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ৪ ডাকাতকে শুক্রবার (১০ জানুয়ারি) রাতে গ্রেফতার করে পুলিশ। এ তথ্য নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান। গরু উদ্ধারে সহযোগিতা করেছেন নারায়ণগঞ্জ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আলমগীর ও উপ পরিদর্শক (এসআই) আব্দুল হক শিকদার।

জানা যায়, সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার চামারখুন্ড গ্রামের সামসুল হকের ছেলে রবিউল ইসলাম ৩৭টি গরু নিয়ে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে (ঢাকা মেট্টো-ট -১৫৪৫১১) একটি ট্রাকে করে বৃহস্পতিবার বিকেলে রওনা হন। পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী মধুমতি সিএনজি পাম্পের সামনে পৌঁছালে ডিবি পুলিশ পরিচয়ে ট্রাকটি গতিরোধ করে চালক শাহ আলম ও হেলপার ফরিদুল ইসলামকে অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে ট্রাকটি ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় গরুর মালিক রবিউল ইসলাম বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।

এদিকে সোনারগাঁ থানায় মামলা দায়েরের পর পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ডাকাত দলের সর্দার জাকির হোসেন, তার সহযোগী রবিন, মামুন ও নবী হোসেনকে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্য অনুয়ায়ী ঢাকার খিলগাঁও নাসিরাবাদ এলাকায় নবী হোসেনে গরুর খামার থেকে ৩৭টি গরু উদ্ধার করা হয়।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, ছিনতাই হওয়া ট্রাকটি মাওয়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ডাকাতি হওয়া গরুগুলো ঢাকা থেকে উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত ৪ ডাকাতকে গ্রেফতার হয়েছে। বাকিদের গ্রেফতারের জন্য কয়েকটি টিম কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here