ঢাকা-সিলেট মহাসড়কে ময়লার ভাগাড়, দূর্ভোগ চরমে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ তানজিলা আক্তার রূপগঞ্জ প্রতিনিধি : ঢাকা-সিলেট মহাসড়কের একাংশ দখল করে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গাউছিয়া এলাকায় প্রতিদিন তাঁত বাজারের ময়লা-আবর্জনা ফেলে ময়লার ভাগাড় গড়ে তুলেছে। এতে রাস্তা সরু হয়ে বিভিন্ন পরিবহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

এখন মহাসড়কে যানজট নিত্যদিনের সঙ্গী। তীব্র দুর্গন্ধ ও যানজটের কারণে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে এলাকার সাধারণ মানুষসহ দূর অঞ্চলের যাত্রীদের। এ যেন দেখার কেউ নেই। দোকানদারদের অভিযোগ, তাঁত বাজারের কর্তৃপক্ষকে এ বিষয়টি জানানো হলেও কোন ব্যবস্থাই নেওয়া হচ্ছে না। দ্রুত পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছেন তারা। বুধবার (১জুলাই) গাউছিয়া এলাকায় গিয়ে বিভিন্ন লোকের সঙ্গে আলাপকালে তারা জানান, ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ৩ মাস ধরে তাঁত বাজারের ময়লা আবর্জনা ফেলে বড় স্তুপের সৃষ্টি করে রেখেছে।

বাতাসে চারিদিকে তীব্র দূর্গন্ধ ভেসে বেড়াচ্ছে। এই রাস্তায় নাক মুখ বন্ধ করে চলাচল করতে হচ্ছে বিভিন্ন যানবাহনের চালক, যাত্রী ও পথচারীদের। এছাড়াও তারা দিন রাত আবর্জনা ফেলে ঢাকা-সিলেট মহাসড়কের প্রায় একাংশ দখল করে ফেলেছে। ঢাকা-সিলেট মহাসড়কের উপর গড়ে ওঠা ময়লার ভাগাড়ের পাশ দিয়ে প্রতিদিন যাচ্ছে দূর অঞ্চলেরসহ এই অঞ্চলের হাজার হাজার গাড়ি। ফলে ঢাকা-সিলেট মহাসড়কে যানজট নিত্যদিনের সঙ্গী। সড়কটি দেখাশুনার দায়িত্ব সড়ক ও জনপথ অধিদপ্তরের হলেও তারা কোনও ব্যবস্থা নিচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, মহাসড়কের উপর এভাবে ময়লা আবর্জনা ফেলে ময়লার ভাগাড় তৈরি করা ও মহাসড়ক দখল করে ফেলা কোনও সভ্য সমাজের মানুষ মেনে নিতে পারে না। মহাসড়কের উপর ময়লার ভাগাড় থাকায় জীবনের ঝুঁকি নিয়ে দূর্গন্ধ সহ্য করে আমাদের পথ চলতে হচ্ছে। সজিব নামে এক পথচারী বলেন, নাক চেপে হাটছি তবুও অনেক কষ্ট হচ্ছে। এ রাস্তা দিয়ে একপ্রকার বাধ্য হয়েই চলাচল করতে হচ্ছে।

এ ব্যাপারে ভূলতা ট্রাফিক পুলিশের টিআই মনিরুল ইসলাম জানান, মহাসড়কের উপর ময়লা আবর্জনা ফেলায় পথচারীদের চলাচল ও যানবাহন চলাচলে সমস্যা হচ্ছে। খুব শীঘ্রই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here