না’গঞ্জের ফতুল্লায় বাড়ি ঘর ভাংচুর- লুটপাট, বেপরোয়া সুরুজ বেপারি গংরা

0
না’গঞ্জের ফতুল্লায় বাড়ি ঘর ভাংচুর- লুটপাট, বেপরোয়া সুরুজ বেপারি গংরা

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জের ফতুল্লায় শান্তিধারা এলাকায় আওলাদ হোসেন লিটনের ওয়ারিশি সম্পত্তিতে থাকা বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট করার অভিযোগ উঠেছে স্থানীয় ভূমিদস্যু সুরুজ বেপারি গংদের বিরুদ্ধে। গতকাল সকালে সদর উপজেলার ফতুল্লা থানাধীন শান্তিধারা এলাকায় এ হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

জানা গেছে,নারায়ণগঞ্জ ফতুল্লা ভূইগড় শান্তিধারা আবাসিক এলাকায় বেশ কিছুদিন যাবত পৈত্রিক সম্পত্তির দেওয়াল বাউন্ডারি নির্মাণ কাজ করতে গেলে একদল সন্ত্রাসী কাজে বাঁধা প্রদান করে ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে প্রান নাশের হুমকি প্রদান করেন।অভিযোগ সূত্রে জানা যায় মৃত বেলায়েত হোসেনের ছেলে মো আওলাদ হোসেন লিটন (৪৬) বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে ৫ জনকে আসামী করে অভিযোগ দায়ের করেন।

এবং ২৯অক্টোবর ফতুল্লা মডেল থানায় বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনায় আরও একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী আওলাদ হোসেন লিটন।ভূইগড় শান্তিধারা এলাকার মৃত জব্বর মিয়ার ছেলে খোকন (৩৫) আব্দুর রব বেপারির ছেলে সুরুজ বেপারী (৪৫) মো রফিক (৩৮) আব্দুর রব বেপারি ছেলে মো নোমান (৩৩) ও পাগলা নয়ামাটির সেলিম চৌধুরীর ছেলে আফসার মঈন চৌধুরী (৩০) এবং ,২০/২৫ অজ্ঞাতনামা দিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

প্রথমে অভিযোগে উল্লেখিত যে একদল সন্ত্রাসী দেশীয় অস্রহাতে এসে পৈত্রিক সম্পত্তির বাউন্ডারি দেওয়াল নির্মাণ ভেঙে ফেলে এক পর্যায়ে হকিস্টিক দিয়ে এলোপাতাড়ি মারধর ও ভাংচুর করে মিস্তিদের মারধর করে তাড়িয়ে দেয়। ২০ লক্ষ টাকা চাঁদা না দিলে সহ পরিবারকে প্রান নাশের হুমকি প্রদান করে। এসময় ডাক চিৎকার শোনে এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এবিষয়ে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি চেয়ে পুলিশ সুপারের বরাবর শরণাপন্ন হন ভুক্তভোগী পরিবারটি।

এরপর গত ২৯ অক্টোবর সকালে আবারো সুরুজ বেপারির বাহিনীর সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে বাড়ি ভাংচুর ও লুটপাট চালায়। জমিতে থাকা টিনের ঘর ভাংচুর করে এবং প্রয়োজনীয় মালামাল লুটপাট করে নিয়ে যায়। এমনকি জমিতে থাকা গাছ পালা কেটে ফেলেছে। এমনকি লিটন সহ তার পরিবারের সদস্যদের জীবন নাশের হুমকি দিয়েছে। এ বিষয়ে ভুক্তভোগী আওলাদ হোসেন লিটন জানান, আমার সম্পত্তি দখল করার পাঁয়তারা করছে সুরুজ বেপারি গংরা। এর আগে আমার কাছে ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করে ওরা এবং আমাকে হত্যার হুমকি দেয়।

পরবর্তীতে টাকা না পেয়ে বাড়ি ভাংচুর ও লুটপাট চালায় সুরুজ বেপারি গংরা। এবিষয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয় অভিযোগ দায়ের এবং কয়েকদিন আগে আবারো ফতুল্লা মডেল থানায় অভিযোগ দায়ের করা হলেও কোনো প্রতিকার পাচ্ছি না। আমি সুরুজ বেপারি গংদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া সহ সমস্যার দ্রুত সমাধান কামনা করছি।

এবিষয়ে ফতুল্লা মডেল থানার তদন্তকারী কর্মকর্তা এসআই আজিজ বলেন, লিটন নামের এক ব্যক্তি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।অভিযুক্ত সুরুজ বেপারি জানান, আমি ঘটনায় কোনো ভাবেই জড়িত নই। জড়িত থাকার কোনো প্রমান পেলে আপনারা যে শাস্তি দিবেন তা মেনে নেবো। তবে পাশেয একটি জমি নিয়ে একটু সমস্যা আছে শুনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here