ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার টোল ১০ টাকায় আদায় করায় ইজারাদারকে জরিমানা

0
ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার টোল ১০ টাকায় আদায় করায় ইজারাদারকে জরিমানা

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা: ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার টোল ১০ টাকা আদায় করার অপরাধে ঘাট ইজারাদারকে ৩০ হাজার টাকা জরিমানা করছেন ভ্রাম্যামান আদালত। ১৬ এপ্রিল, সকালে ইলিশা ঘাটে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের ভ্রাম্যমান আদালতের একটি টিম অভিযান চালায়।

এ সময় ঘাটে অতিরিক্ত টাকা নেওয়ার প্রমান পাওয়ায় ঘাট ইজারাদারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোহাম্মদ জিয়াউল হক। এ সময় তার সাথে ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ সদস্যরা।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোহাম্মদ জিয়াউল হক বলেন, সকাল সাড়ে ১০ থেকে দুপুর ১২ ঘটিকা পর্যন্ত ইলিশা লঞ্চঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বোঝাই, সি সার্ভে সনদ, মাস্টারদের পোশাক, অগ্নি নির্বাপন ব্যবস্থা, লাইফ জ্যাকেট, পরিবেশ দূষন ইত্যাদি মনিটরিং করা হয়।

এছাড়া ১৫ মার্চ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত সী-সার্ভে সনদ বিহীন ডেঞ্জার জোনে নৌযানসমূহ চলাচল না করার ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এসময় মোবাইল কোর্ট পরিচালনাকালে ইলিশা লঞ্চঘাটে যাত্রীদের কাছ থেকে ৫ টাকার ঘাট টিকেটের পরিবর্তে ১০ টাকার টিকেট ছাপিয়ে অতিরিক্ত অর্থ আদায় করার প্রমাণ পাওয়ায় ইজারাদারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় ৩০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

তিনি আরও বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। তবে এ অভিযানে ঘাটে থাকা যাত্রী ও স্থানীয়রা সন্তোষ প্রকাশ করেন। এবং জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here